ঢাকা ৩৫°সে ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বদলগাছীতে ভুয়া সাংবাদিক আটক।। থানায় মামলা

 

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ) ঃ
নওগাঁর বদলগাছীতে রুবেল হোসেন নামে এক ভুয়া সাংবাদিককে থানা পুলিশ আটক করেছে। আটক রুবেল হোসেন এর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
জানা যায়, গত ১২ আগষ্ট বিকেলে উপজেলার আধাইপুর ইউপি সাদিশপুর গ্রামে অবস্থিত আনন্দ মার্গ ও জনক্যাণ ট্রাষ্টে ওই ভুয়া সাংবাদিক রুবেল হোসেন গিয়ে আশ্রমের ১৮ বিঘা সম্পত্তি নিয়ে এলাকাবাসীর সাথে দির্ঘ্য দিন থেকে যে বিরোধ চলে আসছে তা মাই টিভি ও ৭১ টিভিতে প্রতিবেদন প্রচার করে নওগাঁ জেলা প্রশাসকের মাধ্য সমাধান করে দিবে এমন আশ্বাস দিয়ে টাকা নিতে গেলে থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হাতে নাতে রুবেল (২২) কে আটক করে থানায় নিয়ে আসে।
থানা পুলিশ জানায়, আটক ভুয়া সাংবাদিক পরিচয়ধারী রুবেলকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি সেজে যে ফোন করে সে জয়পুরহাট জেলার ভাতসা গ্রামের,একটি প্রাইভেট স্কুলের শিক্ষক ও দোকানদার কমল, আর নওগাঁ জেলা প্রশাসক সেজে যাকে দিয়ে ফোন করাতেন সে হলো নওগাঁ উকিল পাড়ায় বসবাসরত আবু বক্কর। পুলিশ আর ও জানান, রুবেল হোসেন নওগাঁর কয়েক জন সাংবাদিকদের সাথে তার যথেষ্ট সখ্যতা রয়েছে। তাদের নাম ভাঙ্গিয়ে মাই টিভি ও ৭১ টিভির সাংবাদিক পরিচয় দিয়ে সে এ ভাবেই প্রতারনা করে আসছে। গত ১২ জুলাই একই রকম প্রতারনার দায়ে জয়পুহাট সদর থানায় তার বিরুদ্ধে একটি মামলা রয়েছে।
থানায় ওই দিন রাতে আনন্দ মার্গ শিক্ষা ও জনকল্যাণ ট্রাষ্ট এর সভাপতি প্রভাষ চন্দ্র সাংবাদিকদের জানান, রুবেল হোসেন তার ট্রাষ্টের গোসায় বিজয় সরকারের সাথে পরিচয়ের সুত্র ধরে গত ২১ জুলাই মাসে ট্রাষ্টে ধর্মীয় অনুষ্টান চলার সময় ১টি ভিডিও কামেরা ম্যান সহ আসেন। সেখানে অনুষ্টানের রিপোর্ট ও ট্রাষ্টের বিবাদ পূর্ন জমি-জমা সংক্রান্ত প্রতিবেদন টিভি চ্যানেলে প্রচার করবে মর্মে জমি-জমার কাগজপত্র সহ নগদ ২ হাজার টাকা নিয়ে চলে জান। তার কয়েক দিন পর আবার ও রুবেল ট্রাষ্টে এসে বলেন প্রতিবেদনটি প্রচার করতে হলে আর ও ৩ হাজার টাকা প্রয়োজন। ট্রাষ্ট্রের সভাপতি প্রভাষ চন্দ্র টাকা দিতে না চাইলে ওই সময় নওগাঁ প্রেসক্লাবের সভাপতির পরিচয় দিয়ে প্রভাষ চন্দ্রকে ফোন করে বলেন রুবেলকে ৩ হাজার টাকা দিয়ে দিন আপনার প্রতিবেদন রেডি হয়েছে। তখন সরল বিশ্বাসে ৩ হাজার টাকা দেওয়া হয়।এ ভাবে তৃতীয় দিন এসে রুবেল একই কথা বলে ২ হাজার টাকা দাবী করেন। এসময় টাকা দিতে না চাইলে নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) পরিচয়ে এক ব্যাক্তি প্রভাষ চন্দ্রকে ফোন করে বলেন আপনার জমি-জমার কাজ সম্পূর্ন প্রস্তুত হয়েছে আপনি রুবেল কে টাকা দিয়ে দিন। তখন আবার ও সরল বিশ্বাসে রুবেল কে ২ হাজার টাকা প্রদান করা হয়। এর কয়েক দিন পর রুবেল প্রভাষ চন্দ্রকে ফোন করে বলে আপনার কাজ প্রায় শেষ বিকাশে ২ হাজার টাকা পঠান। নিরুপায় হয়ে প্রভাষ চন্দ্র বিকাশের মাধ্যমে রুবেলকে আবার ও ১ হাজার টাকা পাঠান। সর্বশেষ গত ১২ আগষ্ট বিকেল ৫ টায় আবার ও রুবেল হোসেন ট্রাষ্টে এসে জেলা প্রশাসক (ডিসি) এর নাম ভাঙ্গিয়ে টাকা দাবী করলে ট্রাষ্টের সভাপতি প্রভাষ চন্দ্রর সন্ধেহ হয়। তখন গোপনে বিষয়টি জেলা প্রেসক্লাবের সভাপতিকে জানায়। খবর পেয়ে বদলগাছী থানার এস.আই মামুনুর রশিদ সঙ্গীয় ফোর্স সহ ট্রাষ্টে গিয়ে ভুয়া সাংবাদিক রুবেল হোসেন কে চালেঞ্জ করলে সে আবলতাবল কথাবর্তা বল্লে তখন তাকে আটক করে থানায় নিয়ে আসে।

অপর দিকে ওই ট্রাষ্টের আনন্দ স্কুলের শিক্ষক চৈতন্য থানায় পুলিশ ও সাংবাদিকদের জানান, রুবেল হোসেন তাকে সহ তার এক আতœীয়কে মাই টিভিতে সাংবাদিক ও ক্যামেরা ম্যান হিসেবে চাকুরী দেওয়ার নাম করে তার কাছে থেকে দু-দফায় ১৪ হাজার টাকা নিয়েছে। এমন প্রতারনার বিষয়টি ও রুবেল স্বীকার করেছে বলে পুলিশ নিশ্চিত করেছেন।

আটককৃত রুবেল সাংবাদিকদের জানান, তাকে যখন আটক করা হয়,তার মানি ব্যাগে মাই টিভির সাংবাদিক পরিচয়পত্র ও তার একটি জাতীয় পরিচয় পত্র ছিল। কিন্তু দুটি পরিচয় পত্র-ই ভুয়া বলে স্বীকার করেন।

রুবেল এর সাংবাদিক পরিচয়পত্র সর্ম্পকে পুলিশ জানায়, রুবেলকে আটক করার পর তার মানি ব্যাগে সাংবাদিক পরিচয়পত্র পাওয়া যায়নি। শুধু ৬৪১২৮৫২০০০২৭২ নম্বর সিরিয়ালের একটি জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয়েছে।
এ ঘটনায় আনন্দ মার্গ ও জনকল্যাণ ট্রাষ্ট এর সভাপতি প্রভাষ চন্দ্র বাদী হয়ে শনিবার রাতেই মামলা দায়ের করেন।
এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ জালাল উদ্দীন জানান আটককৃত রুবেল হোসেনের বাড়ি ধামইরহাট উপজেলার পোড়ানগর গ্রামে। তার বাবার নাম আলী হাসান। সে জয়পুরহাট সরকারী কলেজের বিবিএস ২য় বর্ষের ছাত্র। সে দির্ঘ্য দিন থেকে এ ভাবে সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আসছে। এমন প্রতারনার ঘটনায় গত মাসে জয়পুরহাট সদর থানায় তার বিরুদ্ধে একটি মামলা রয়েছে।বদলগাছী থানায় ও গত রাতে তার বিরুদ্ধে মামলা হয়েছে এবং আজ রবিবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর