ঢাকা ২৭°সে ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ফুলপুরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ছাত্রদলের দোয়া ও ইফতার মাহফিল সিলেট নগরীর আখালিয়া থেকে তরুণীর লাশ উদ্ধার হেলডস্ ওপেন স্কাউট গ্রুপ ও কৃষি ব্যাংকের যৌথ উদ্যোগ এতিমদের মাঝে ঈদের পোশাক বিতরণ ফুলপুরে মানবাধিকার কমিশনের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল নিজ উদ্যোগে কর্মহীনদের খাদ্য সহায়তার হাত বাড়ালেন ডাঃ প্রিন্স সেন রাশিয়া থেকে আসবে এক কোটি ডোজ ভ্যাকসিন দ্বিতীয় ধাপে বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ময়মনসিংহে র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের বারসহ আটক-১ ঈশ্বরগঞ্জে ২৪ কেজি গাঁজাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

পত্নীতলায় বসত বাড়ির গাছ জোর পূর্বক কেটে নেয়ার ঘটনায় পাল্টা-পাল্টি মামলা

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ):

নওগাঁর পত্নীতলায় বসত বাড়ির গাছ জোর পূর্বক কেটে নেয়ার ঘটনায় পাল্টা-পাল্টি মামলা উপজেলার চক দূর্গা আইয়াম গ্রামের জনৈক এক ব্যক্তির বসত বাড়ির গাছ জোর পূর্বক কেটে নেয়ার ঘটনায় আদালতে মামলা হলেও বিবাদীরা স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় বাদীর উপরে নানা হুমকি সহ পাল্টা মিথ্যা মামলা করায় বাদী নিরাপত্তাহীনতায় ভুগছে বলে অভিযোগ রয়েছে।

জানাগেছে, উপজেলার চক দূর্গা আইয়াম গ্রামের মৃত মকবুল হোসেনের পুত্র ইব্রাহীম হোসেন প্রায় দেড় যুগ পূর্বে চক দূর্গা আইয়াম মৌজায় ১৮ শতাংশ জমি ক্রয় করে বসত বাড়ি করে সেখানে বিভিন্ন প্রকার গাছ লাগায়। সম্প্রতি প্রতিবেশী মৃত হানিফ আকন্দের পুত্র জহীর উদ্দীন হঠাৎ তার সাঙ্গ-পাঙ্গ নিয়ে ইব্রাহীমের বসত বাড়িতে লাগানো প্রায় দেড় লক্ষাধিক টাকা মূল্যের কয়েকটি গাছ জোর পূর্বক কেটে নিয়ে যাওয়ার সময় বাধা দিলে জহিরের লোকজন তাদের উপর চড়াও হলে প্রাণ ভয়ে ইব্রাহীম সহ তার লোকজন পালিয়ে যায়।

এ অবস্থায় ইব্রাহীম বাদী হয়ে বিজ্ঞ আদালতে গত ৫জুন/২০১৭ তারিখে একটি মামলা করলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ চৌধুরীর সহযোগীতায় বিবাদীরা বাদী ইব্রাহীম সহ তার পরিবারের উপর নানা হয়রানী ও হুমকি প্রদান করে আসছে। এমনকি জহির উক্ত ইউপির চেয়ারম্যানের নির্দেশে গত ১৩জুন/২০১৭ উল্টো তার গাছ ইব্রাহীম কেটেছে বলে ইব্রাহীমসহ ৯ জনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলাও করেছে। এঘটনার পর থেকে ইব্রাহীম সহ তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে বলে অভিযোগ রয়েছে।

এঘটনায় ইব্রাহীম জানান, তার বসত বাড়িতে লাগানো গাছ গুলি উক্ত ইউপির চেয়ারম্যান মোস্তফা শাহ চৌধুরীর নির্দেশেই জহির সহ তার লোকজন প্রকাশ্য দিবালোকে জোর পূর্বক কাটার সময় সে পতœীতলা থানায় অভিযোগ করলে থানা ইনচার্জ তাৎক্ষনিক ঐ চেয়ারম্যানকে গাছ কাটতে নিষেধ করলেও উক্ত চেয়ারম্যান থানার বারন তোয়য়াক্কা না করেই গাছ গুলি কেটে ইউনিয়ন পরিষদ কাউন্সিলে নিয়ে যায়। এবং সেখান থেকে আবারো চেয়ারম্যানের নির্দেশে ইউপি সদস্য জিল্লুর রহমান (মেম্বার) সহ জহিরের লোকজন গাছ গুলি নজিপুরের একটি স’মিলে নিয়ে যায়। এবং জহির উল্টো তার গাছ ইব্রাহীম কেটেছে বলে ইব্রাহীমসহ ৯ জনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করে। এঅবস্থায় ইব্রাহীম পতœীতলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারান সম্পাদকের সরনাপন্ন হলে সাধারন সম্পাদক আব্দুল গাফফারের নির্দেশে গাছ গুলি বর্তমানে ঐ স’মিলে আটকানো রয়েছে।

এব্যাপারে পতœীতলা ইউপির চেয়ারম্যান মোস্তফা শাহ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জহির এবং ইব্রাহীমের বাড়ি পাশাপাশি। এঅবস্থায় ইব্রাহীমের বসত বাড়ির গাছ গুলি জহিরের বাড়ি ঘেষে থাকায় তার নির্দেশেই গাছ গুলি জহির কেটে নিয়েছে। কাটা উক্ত গাছ গুলি বর্তমানে নজিপুরের একটি স’মিলে রাখা হয়েছে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর