ঢাকা ২৭.৯৯°সে ২৩শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
দারুসসালামে ফেনসিডিলসহ গ্রেফতার দুই বোন কারাগারে অভিনেত্রীকে ধর্ষণের হুমকি, যুবক গ্রেফতার গৌরীপুরে ১শ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক গৌরীপুরে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত দুই নারীসহ ৩জন ঈশ্বরগঞ্জে কর্মহীনদের মাঝে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ গৌরীপুরে প্রতিপক্ষের বিরুদ্ধে পুকুরের পাড় কেটে ফেলার অভিযোগ গৌরীপুরে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ময়মনসিংহে কঠোর লকডাউনের ১৪ দিনে ৩০ লাখ টাকা অর্থদণ্ড আদায় গৌরীপুরে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে মায়ের মমতা কল্যাণ সংস্থার ঈদ উপহার সামগ্রী বিতরন ডোমারে হাজারো মানুষের চলাচলে চরম দুর্ভোগ

হালুয়াঘাটে বালি ভর্তি ট্রাক চলাচল করায় সড়ক অবরোধ

মাসুদ রানা, ময়মনসিংহ:

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় পৌর শহরের হাদিসের মোড় নামক স্থান দিয়ে অতিরিক্ত বালি বোঝাই ট্রাক বন্ধের দাবিতে উত্তেজিত জনতা সড়ক আবরোধ করে প্রতিবাদ করেছে।

এ সময় অর্ধশতাধীক বালি ভর্তি ট্রাক আটকে পরে। রবিবার (২৩ জুলাই ) বিকালে উপজেলার পৌরসভার হাদিসের এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, গত ২০১৫-১৬ অর্থবছরে নতুন করে নির্মানাধীন হালুয়াঘাট টু ধোবাউড়া মহাসড়কে অতিরিক্ত বালু বোঝাই ট্রাক চলাচলের কারনে সড়কটি খানা খন্দে বেহাল অবস্থায় পরিনতি হয়। ফলে সড়কটি চলাচলের জন্য অনুপযোগী হয়ে পরে।

অতিরিক্ত বালুবাহী এসব ট্রাক বন্ধের দাবীতে জনগনের আন্দোলনের তুপের মুখে পরেন সাংসদ জুয়েল আরেং। পরে তিনি অতিরিক্ত বালুবোঝাই ট্রাক গুলো চলাচলের জন্য নিষেধাজ্ঞা জারী করেন। কিন্তু ধোবাউড়া থানা পুলিশের ঘুষ বানিজ্যের কারনে বন্ধ হচ্ছেনা ট্রাক। এমন অভিযোগ উপজেলার মহাসড়কে চলাচলকারী পথচারীদের।

অন্যদিকে অনুসন্ধানে বেরিয়ে আসে পুলিশের ঘুষ বানিজ্যের নানা অভিযোগ। রাস্তায় আটকা পড়া ট্রাক ড্রাইভারদের মধ্যে অনেকেই জানান, প্রতিটি ট্রাক থেকে পুলিশ তাদের সোর্সদের মাধ্যমে ১৫০০ টাকা করে হতিয়ে নিচ্ছেন।

ধোবাউড়া উপজেলার ঘোষগাঁও এলাকার অনেক বালু ব্যবসায়ীরা এ টাকা নেয়ার ব্যাপারে সত্যতা স্বীকার করেছেন।

এ বিষয়ে ধোবাউড়া থানার ওসি শওকত আলম বলেন, বালির ট্রাক গুলো চলাচল নিষেধাজ্ঞা করে ছিলেন এমপি সাহেব। তবে টাকা তুলার বিষয়টি অস্বীকার করেছেন।

এদিকে সড়ক আবরোধকারীদের সাথে কথা বলে জানা যায়, অতিরিক্ত বালুবোঝাই ট্রাক সম্পূর্ন বন্ধ ও সড়ক সংস্কার করার ঘোষনা না দিলে সড়ক অবরোধ চলতে থাকবে।

এ ঘটনায় হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম মিয়া বলেন, অতিরিক্ত ওজন সম্পন্ন ট্রাক চলাচলের জন্যে নিষেধ করা হয়েছিলো। তার পরেও আদেশ অমান্য করায় হয়তো জনতা আটক করতে পারে।

এ বিষয়ে হালুয়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, এ রাস্তার সংস্কারের স্বার্থে আমরা একাধিকবার বালুবাহী ট্রাক চলাচল না করার জন্যে নিষেধ করেছি। মিটিং করেছি। তারপুরেও এরা তা অমান্য করায় জনতা হয়তো সংক্ষুব্ধ হয়ে ট্রাক আটক করতে পারে। তিনি বিষয়টি দেখে ব্যাবস্থা নিবেন বলে জানিয়েছেন।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর