Durnitibarta.com
ঢাকাবুধবার , ২৩ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

এ কেমন বর্বরতা, ধান ক্ষেতের সাথে শত্রুতা

প্রতিবেদক
বার্তা বিভাগ
আগস্ট ২৩, ২০২৩ ১০:২৬ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি:  ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে শত্রুতার বলি হয়েছে রোপণকৃত ধানের চারা। সবে মাত্র গজিয়ে উঠা ধানের চারাগুলো রাতের আধারে উপরিয়ে মাড়িয়ে নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার পৌর এলাকার চরনিখলা নামক এলাকায়। এ বিষয়ে দত্তপাড়া গ্রামের ভুক্তভোগী কৃষক আবুল কাশেম ঈশ্বরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, দত্তপাড়া গ্রামের আবুল কাশেম দীর্ঘ ১৮বছর পূর্বে চরনিখলা মৌজায় সাড়ে ১৫ শতক জমি ক্রয় করে ভোগদখল করে আসছিলেন। উক্ত জমিতে গত ১৯ আগস্ট শনিবার আবুল কাশেম আমন ধানের চারা রোপণ করেন। রোপণকৃত প্রায় ১২শতক জমির ধানের চারা কে বা কাহারা রাতের আঁধারে উপড়ে ফেলে মাড়িয়ে দিয়ে ব্যপক ক্ষতি সাধন করে। বুধবার সকালে কৃষক আবুল কাশেম ক্ষেতে এই অবস্থা দেখে দিশেহারা হয়ে পড়েন।

ভুক্তভোগী কৃষক আবুল কাশেমের ছেলে জুবায়েব হোসেন মঞ্জু জানান, সিমরাইল গ্রামের কবির উদ্দিন মড়লের কাছ থেকে আমার বাবা (১৫ শতাংশ) জমিটি সাফ কাওলা দলিল মূলে ক্রয় করেন। সেই থেকে আমরা এই জমিটি ভোগদখল করে আসছি। কিছুদিন যাবৎ আমাদের এই সম্পত্তি নিয়ে সুফিয়া খাতুন গংদের সাথে বিরোধ চলে আসছিল। আমাদের পরিবারের ধারণা তাদের কেউ এধরণের বর্বরোচিত কাজটি করে থাকতে পারে।

ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক সাজেদুল ইসলাম জানান, এবিষয়ে থানায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।