Durnitibarta.com
ঢাকামঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে সরকারী চাল মজুদের দায়ে মামলা

প্রতিবেদক
বার্তা বিভাগ
আগস্ট ২২, ২০২৩ ১২:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির সুলভ মূল্যের চাল মজুদের দায়ে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। ঈশ্বরগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের উপ-খাদ্য পরিদর্শক মো. আনোয়ার হোসেন বাদি হয়ে গত ২০ আগস্ট রবিবার ঈশ্বরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- উপজেলার উচাখিলা ইউনিয়নের কাজির বলসা গ্রামের হাফিজ উদ্দিন খাঁ’র ছেলে মানিক মিয়া (৪৫), রাজিবপুর ইউনিয়নের জসিম উদ্দিন খাঁ’র ছেলে আনিছ মিয়া (৪২) ও উচাখিলা ইউনিয়নের মৃত হাছেন আলীর ছেলে আব্দুস সাত্তার (৭২)।

আরও পড়ুন>>

ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ১১৬ বস্তা চাল জব্দ

যেভাবে উদ্ধার হলো ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসুচির ১১৬ বস্তা চাল।         

উল্লেখ্য, গত (১৮ আগস্ট) শুক্রবার উপজেলার উচাখিলা ইউনিয়নে সরকারি খাদ্য গুদামের বস্তায় চাল মজুদের খবর পেয়ে অভিযান চালান উপজেলা উপ-খাদ্য পরিদর্শক আনোয়ার হোসেন। এসময় আলীনগর কারিগরি কলেজের পাশের একটি টিনশেড ঘর থেকে ৩০ কেজি ওজনের ১০৫ বস্তা, উচাখিলা বাজারের আবদুস সাত্তারের দোকান থেকে ৮ বস্তা ও খবর পেয়ে চাল রেখে পাওয়ায় রাস্তা থেকে ৩ বস্তাসহ মোট ১১৬ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।

বিষয়টি নিয়ে গত শনিবার উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ (অতিরিক্ত দায়িত্ব) সাইফুল ইসলামকে প্রধান ও উপজেলা সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মুহাম্মদ আলাউদ্দিন এবং জেলা কার্যালয়ের খাদ্য পরিদর্শক (কারিগরি) ফাতেমাতুজ্জুহুরাকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা খাদ্যনিয়ন্ত্রক।

তদন্ত কমিটির প্রধান ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আমরা সুষ্ঠু তদন্ত পূর্বক জেলায় প্রতিবেদন প্রেরণ করা করেছি। এ বিষয়ে থানায় একটি মামলাও করা হয়েছে।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাছিনুর রহমান বলেন, একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু করা হয়েছে। এই মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।