Durnitibarta.com
ঢাকারবিবার , ২০ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে ভিজিডি অনিয়মের তদন্ত শুরু প্রথম দিনেই চাল পেল সুবিধা বঞ্চিত ২৮ ভূক্তভোগী

প্রতিবেদক
বার্তা বিভাগ
নভেম্বর ২০, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ
Link Copied!

খাইরুল ইসলাম আল আমিন:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাজিবপুর ইউনিয়নে ভিজিডির দু’শ কার্ডধারী ২১ মাস ধরে চাল না পাওয়ার অভিযোগে তদন্তের প্রথম দিনেই ২৮ জন সুবিধা বঞ্চিত ভূক্তভোগী দুই মাসের চাল পেয়েছেন।

জানা যায়, চলমান ভিজিডি কর্মসুচিতে ২৪ মাস চাল বিতরণ হবে। আজ রাজিবপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ২২ ও ২৩ তম মাসের চাল বিতরণ করা হয়। ওই ইউনিয়নের ভিজিডির দুইশত কার্ডধারী ২১ মাস ধরে চাল না পাওয়ার অভিযোগে গঠিত তদন্ত কমিটির কাজ রোববার (২০ নভেম্বর) শুরু হয়। তিন সদস্যের তদন্ত কমিটির উপস্থিতিতে চাল বিতরণ কালে ১২৪ জনের মধ্যে ২১ মাস ধরে চাল পায়নি এমন ২৮ জনকে দুই মাসের চাল দেয়া হয়। তার মধ্যে এই প্রথম দুই মাসের চাল পেল তারা এর আগের ২১ মাস তারা চাল পায়নি। সরকারী নিয়ম অনুযায়ী প্রতি মাসে কার্ডধারীরা ৩০ কেজি করে চাল পাওয়ার কথা।

ওই ইউনিয়নের ভারপ্রাপ্ত সচিব আব্দুল আউয়াল জানান, তদন্ত কমিটির উপস্থিতিতে ৩১৬ জন কার্ডধারীর মধ্যে আজ ১২৪ জনের মাঝে চাল বিতরণ করা হয়, আগামী বুধবার বাকি ১৯২ জনের চাল তদন্ত কমিটির উপস্থিতিতে বিতরণ করা হবে। আজ চাল বিতরণের সময় দেখা যায় ২৮ জন সুবিধাভোগী তাদের নামে কার্ড থাকলেও এর আগের ২১ মাস তারা চাল পায়নি।

গত ১৫ নভেম্বর দুর্নীতি বার্তায় ভিজিডি কর্মসুচি: ঈশ্বরগঞ্জের ২১ মাসে ৪ হাজার বস্তা চাল আত্মসাতের অভিযোগ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়।

উল্লেখ্য ভিজিডির দুইশত কার্ডধারী ২১ মাস ধরে চাল না পাওয়ায় ইউনিয়নের সুবিধা বঞ্চিত কার্ডধারীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেলকে আহবায়ক, উপ সহকারী প্রকৌশলী জনস্বাস্থ্য আবুল কায়সার তালুকদার ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমাতুজ্জহুরাকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি করেন ঈশ্বরগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার হাফিজা জেসমিন।