Durnitibarta.com
ঢাকাশনিবার , ২৬ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ লাখ টাকার জাল নোট উদ্ধারসহ আটক-৩

প্রতিবেদক
বার্তা বিভাগ
নভেম্বর ২৬, ২০২২ ৪:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ লাখ টাকার জাল নোটসহ তিনজনকে আটক করেছে পুলিশ। শনিবার সকাল ১০টার দিকে ঈশ্বরগঞ্জ বাজার থেকে জাল টাকাসহ ২ শিশুকে আটক করে তাদের বাড়িতে অভিযান করে এ টাকা ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এসময় শিশু দুটির নানাকেও আটক করে নিয়ে যায় পুলিশ।

জানা যায়, ঈশ্বরগঞ্জ পৌর শহরের চাল মহাল মসজিদ মার্কেটের লতিফ মিয়ার মনোহারী দোকান থেকে দুই শিশু গুড় ও সাবান কিনে ১ হাজার টাকার নোট দেয়। ব্যাবসায়ীর নোটটি দেখে সন্দেহ হলে পাশের দোকানের সাইফুলকে নোটটি দেখায়। পরে টাকাটি জাল হিসেবে সনাক্ত হলে জনতা দুই শিশুর দেহ তল্লাশি করে ৯০ হাজার টাকা পেয়ে পুলিশকে খবর দেয়।

স্থানীয় ব্যবসায়ীরা জানায় পুলিশ টাকাগুলো রেখে শিশুদের ছেড়ে দেয়। এ ঘটনায় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে। ফলে এলাকায় এ নিয়ে আলোরন সৃষ্টি হয়।

এ বিষয়ে ওসিকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এস আই আশরাফুলসহ পুলিশ নিয়ে তিনি রাজিবপুর ইউনিয়নের বৃদেবস্থান গ্রামে রয়েছেন।
দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃদেবস্থান গ্রামের আবুল কাশেমের বাড়ি থেকে পুলিশ আরো ২৪টি ১হাজার টাকা নোটের বান্ডেল, জাল টাকা তৈরির ২০ রিম কাগজ, ২ বোতল কেমিক্যাল, ২রোল টাকা তৈরির সুতা এবং বেশ কয়েক বান্ডেল তাস উদ্ধার করে। এসময় বৃদেবস্থান গ্রামের মৃত আক্কাস আলির পুত্র আবুল কাশেম (৭০) ও তার দু কণ্যার নাতি গৌরীপুর উপজেলার নাউভাঙ্গা গ্রামের বাহাদুরের পুত্র পাপ্পু ওরফে সম্রাট (৯) ও কুমিল্লা জেলার আবু কাউসারের পুত্র হাসান ওরফে জয় (১১)’কে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃত দু’শিশু তার নানার বাড়িতেই বসবাস করে বলে আটককৃত নানা জানায়।

পুলিশ জানায়, আটককৃত কাশেমের অপর এক মেয়ের জামাই নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার ডুমুরিয়া গ্রামের সেলিম জাল টাকা তৈরির মূল হোতা। ইতোপুর্বে সেলিম একাধিকবার জাল টাকাসহ আটক হয়।

খবর পেয়ে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুস্তাছিনুর রহমান জানান, দুই শিশু সহ নানাকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন, পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

 

জাল নোট উদ্ধারের ভিডিও দেখতে ক্লিক করুন