loading...

সীমান্ত আপরাধ নিয়ন্ত্রনের উদ্যোগ-জনসম্পৃক্তা জরুরী ময়মনসিংহে কর্নেল কাজী অনিরুদ্ধ

0

মাসুদ রানা, ময়মনসিংহ:
আলোকিত সীমান্ত প্রকল্পের আওতায় সীমান্ত আপরাধ নিয়ন্ত্রনের উদ্যোগ গ্রহন করে জনসম্পৃক্তা জরুরী বলে মনে করছেন ময়মনসিংহ ২৭ ব্যাটালিয়ানের সেক্টর সদর দপ্তরের অধিনায়ক কর্নেল কাজী অনিরুদ্ধ। তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, সীমান্ত অপরাধ নিয়ন্ত্রনে আইনশৃংখলা বাহিনীর সাথে জনসম্পৃক্তা বৃদ্ধি, কার্যকরভাবে জঙ্গীবাদ দমন, অপরাধকারীদের আয়বর্ধক কর্মকান্ডে সম্পৃক্তকরন এবং সচেতনতা বৃদ্ধির পাশাপাশি দেশ প্রেমকে জাগ্রত করতে হবে। বাংলাদেশ বর্ডার গার্ড, ( বিজিবি ) ময়মনসিংহস্থ ২৭ ব্যাটালিয়ানের আয়োজনে “আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সীমান্ত নিরাপত্তা শক্তিশালীকরণ” বিষয়ক সেমিনার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সোমবার ( ৮ মে) দুপুরে বিজিবির ময়মনসিংহস্থ সেক্টর সদর দপ্তরের “মাল্টিপাপাস শেড”এ এই সেমিনার অনুষ্ঠিত হয়। ওই প্রকল্পের আওতায় “স্থাণীয় দরিদ্র জরগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে মৌলিক চাহিদা পুরন, জনস্বাস্থ্য, বিশেষ করে নারী ও শিশুদের সুরক্ষা এবং যুব সমাজকে অপরাধমুলক কার্যক্রম হতে বিরত রাখার বিষয়ে আলোচনায় সুপারিশ প্রনয়ন ও কৌশলগত পদক্ষেপ গ্রহনের বিষয়ে বক্তারা আলোচনা করেন। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বর্ডার গার্ড, বিজিবি ময়মনসিংহস্থ সেক্টর সদর দপ্তরের অধিনায়ক কর্নেল কাজী অনিরুদ্ধ। মুল প্রবন্ধ উপস্থাপন করেন বিজিবি ২৭ ব্যাটালিয়ানের অধিনায়ক লে কর্নেল আনিছুর রহমান ও উপ-অধিনায়ক মেজর মেসবাহুল আলম।

বক্তব্য রাখেন এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট ও ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সভাপতি আইয়ুব আলীসহ গনমাধ্যম কর্মীরা। এসময় উপস্থিত ছিলেন, দি ডেইলী ট্রাইব্যুানাল ও ব্রেকিং নিউজ ডটকম ডটবিডির জেলা প্রতিনিধি মোঃ মাসুদ রানা, চ্যানেল আই ও দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি শেখ মহিউদ্দিন, স্বদেশ সংবাদের ষ্টাফ রির্পোটার খোকন ও সাংবাদিক সেলিম প্রমুখ। প্রধান অতিথি সেক্টরর অধিনায়ক আরো বলেন, ইতোমধ্যে “সীমান্ত ব্যাংকের” মাধ্যমে “আলোকিত সীমান্ত” নামে সীমান্তে অবস্থিত সকল বিওপির এলাকায় একটি প্রকল্প হাতে নেয়া হয়েছ্।

বিজিবি সদস্যদের তত্বাবধানে এই প্রকল্পের মাধ্যমে বিজিবির সদস্যরা যেমন উপকৃত হবেন তেমনি সীমান্ত এলাকার জনগনকে এই ধারায় সম্পৃক্ত করার মাধ্যমে সীমান্তে নারী শিশু পাচার মাদকসহ অধিকাংশ অপরাধ নিয়ন্ত্রন করা সম্ভব হবে। এ বিষয়ে জনগন এবং গনমাধ্যমকর্মীদের এগিয়ে আসতে সহযোগীতা প্রয়োজন, যোগ করেন সেক্টার অধিনায়ক অনিরুদ্ধ।

loading...
%d bloggers like this: