loading...

স্কুল কমিটির সভাপতির হাতে স্কুল ছাত্র নির্যাতন

0

শরীয়তপুর প্রতিনিধি:

জেলার স্কুল কমিটির সভাপতির হাতে সাইম নামে এক স্কুল ছাত্র নির্যাতনের অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গ্রাম চিকন্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

নির্যাতনের স্বীকার শিশুটি গ্রাম চিকন্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীর ছাত্র এবং ওই গ্রামের আব্দুর রশিদ মৃধার ছেলে। এই ঘটনায় বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

শনিবার সরেজমিনে গিয়ে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে গ্রাম চিকন্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র সাইমের হাতে সিভিট ট্যাবলেট দেখতে পান উক্ত স্কুল ম্যনেজিং কমিটির সভাপতি শাহ আলম আকন্দ। এসময় স্কুলের পাশে বাজারে তার নিজ ঔষধের ফামের্সী থেকে চুরি করে এনেছে এমন দাবী করে শিশুটির উপর অমানবিক নির্যাতন চালায়। শিশু সাইম জ্ঞান হারিয়ে ফেললে তার পরিবার খবর পেয়ে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থা গুরুত্বর হওয়ায় শরীয়তপুর সদর হাসপাতালে তিন দিন যাবত ভর্তি রয়েছে।

নির্যাতনের স্বীকার শিশু সাইম জানায়, আমি অন্য দোকান থেকে সিভিট ট্যাবলেট খাওয়ার জন্য কিনেছি। তখন আমাদের স্কুলের সভাপতি সাহ আলম আকন্দ বলেন আমার দোকান থেকে সিভিট চুরি করেছিস বলেই মারধর করেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলম আকন্দ বলেন, এটি একটি সামন্য ঘটনা। ঘটনাটি মিমাংশা হয়ে যাবে।

সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা জিয়াউর রহমান বলেন, এই বিষয়ে সদর উপজেলা শিক্ষা অফিসার তদন্ত করার নির্দেশ দেয়া হবে। পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

loading...
%d bloggers like this: