loading...

সাধারন জীবনের অসাধারন এক নারী এই মতিয়া চৌধুরী!

0

আব্দুল কাদেরঃ

কতো সাধারন জীবনের অসাধারন এক নারী এই মতিয়া চৌধুরী! এককালের অগ্নিকন্যা ছাত্রনেত্রী। একাত্তরের আগরতলার ইতিহাস জানতে একবার আগরতলা গিয়ে এক মাস কাজ করেছি। adv-05অবাক হয়ে তখন দেখেছি আগরতলার সিনিয়র সাংবাদিক-রাজনীতিকরাও­ মতিয়া চৌধুরীকে চেনেন জানেন অগ্নিকন্যা হিসাবে! কারন একাত্তরের আগরতলায় শরণার্থী-মুক্তিযোদ্ধ­াদের উদ্বুদ্ধ করতে নানা এলাকায় পথসভা করে তিনি বক্তৃতা দিতেন।

খালেদা জিয়া এই মতিয়া চৌধুরী কিভাবে রাস্তায় ফেলে পুলিশ দিয়ে পিটিয়েছেন, তা এরমাঝে অনেকে ভুলে গেছেন। ঢাকায় থাকতে দেখেছি ভোরবেলা সস্তায় মাছ কিনতে যেতেন কারোয়ানবাজারে! ওয়ান ইলেভেনের সময় লাইনে দাঁড়িয়ে বিডিআরের দোকান থেকে চাউল কিনতে তাকে আমরা দেখেছি। অনেক দূর্নীতিবাজ রাজনীতিক তখন দৌড়ের ওপর থাকতেন।SA Computer কিন্তু দূর্নীতি যেহেতু তাকে কোনদিন স্পর্শ করতে পারেনি তাই ওসব নিয়ে তার কোন ভয়ডর ছিলোনা। শেখ হাসিনার সরকারে সততায় দক্ষতায় তিনি ধরে রেখেছেন কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব।

কিন্তু মাঝে মাঝে দেখি একদল আওয়ামী লীগারও তাকে নানান কথায় টপ্পনি কাটেন! কারন সততার সম্মান এখন আমাদের সমাজে-রাজনীতিতে দুরুহ একটি বাস্তবতা! আমাদের এখানে কেউ সৎ থাকতে চাইলে তাকে উৎসাহিত করার অভ্যাস কম। কখনো বলা হবে সুযোগ পায়না বলে করেনা! কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর কি সেই সুযোগের অভাব ছিল?

loading...
%d bloggers like this: