loading...

পাবনায় পৌরসভা ও সরকারি দপ্তরে ১৮ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া

0

মানিক হোসেন, পাবনা প্রতনিধি:
পাবনায় পৌরসভা ও সরকারি দপ্তরসমূহের কাছে প্রায় ১৮ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে পাবনা পৌরসভার কাছে বিদ্যুৎ বিভাগের বকেয়া পাওনা প্রায় সোয়া ১৬ কোটি টাকা। জেলার অপর ৭টি পৌরসভার কাছে পাওনা প্রায় ৩৪ লাখ টাকা। এছাড়া সরকারি বিভিন্ন দপ্তরের বকেয়া বিদ্যুৎ বিলের পরমাণ প্রায় ৭০ লাখ টাকা। জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জানুয়ারি মাসের মাসিক সভায় বিদ্যুৎ বিল বকেয়ার বিষয়টি উপস্থাপন করা হয়েছে।
পাবনা বিদ্যুৎ বিভাগের বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম এবং বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী গিয়াস উদ্দিন জানান, পাবনা পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বাবদ পাওনার পরিমাণ ১৬ কোটি ২৮ লাখ ৩১ হাজার ৫৪০ টাকা।
পাবনা পল­ী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার রফিকুল ইসলাম জানান, সাঁথিয়া পৌরসভার কাছে বকেয়া পাওনার পরিমাণ ১১ লাখ ৫৯ হাজার ৭৯৫ টাকা। বেড়া পৌরসভার বকেয়া ২ লাখ ৫৪ হাজার ৩৬০ টাকা এবং সুজানগর পৌরসভার বিদ্যুৎ বিল বকেয়া ৫৪ হাজার ৪৩২ টাকা।
সাঁথিয়া, বেড়া ও সুজানগর উপজেলা পরিষদের বিভিন্ন অফিস যেমন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীন ইউনিয়ন পরিষদ, ডাকবাংলো, জনস্বাস্থ্য প্রকৌশলী, উপজেলা প্রকৌশলীসমূহের কাছে বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ১৭ লাখ ৯৭ হাজার ৯৫১ টাকা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত বিভিন্ন থানা (পুলিশ স্টেশন ও পুলিশ ফাঁড়ি), ও ফায়ার সার্ভিস স্টেশনের কাছে বিদ্যুৎ বিল বকেয়ার পরিমাণ ২ লাখ ৭৬ হাজার ৩৮০ টাকা। পল­ী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাভুক্ত ফরিদপুর পৌরসভার কাছে পাওনা বিদ্যুৎ বিল ৮ লাখ ২৮ হাজার ৫৩ টাকা। ভাঙ্গুড়া পৌরসভার কাছে পাওনার পরিমাণ ৫ লাখ ১৮ হাজার ৭৩৫ টাকা। চাটমোহর পৌরসভার বকেয়া ৫ লাখ ৩৫ হাজার ৮৫৬ টাকা এবং আটঘরিয়া পৌরসভার কাছে বকেয়া ৪২ হাজার ৪৪৪ টাকা। এছাড়াও চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর ও আটঘরিয়া উপজেলাসমূহের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাছে বকেয়া ২৪ লাখ ৩১ হাজার ৫৫১ টাকা এবং থানা বা পুলিশ স্টেশনসমূহের কাছে পাওনার পরিমাণ ২ লাখ ২৬ হাজার ৬৬০ টাকা।
পাবনা পল­ী বিদ্যুৎ সমিতি-১ এর নির্বাহী প্রকৌশলী জুলফিকার হায়দার চৌধুরী জানান, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থাপনা কাজ ব্যাহত হচ্ছে।
পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের জন্য পৌরসভার মেয়র এবং সংশ্লিষ্ট সরকারি দপ্তরসমূহের প্রধানদের দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন। তিনি কিস্তিতে হলেও বকেয়া বিল পরিশোধ করার উপর তাগাদা দিয়েছেন।

loading...
%d bloggers like this: