loading...

২৪ ফুট প্রশস্ত হচ্ছে নেত্রকোণা-কেন্দুয়া-আঠারবাড়ী-ঈশ্বরগঞ্জের মহাসড়ক

0

নেত্রকোণা-কেন্দুয়া-আঠারবাড়ী-ঈশ্বরগঞ্জের প্রায় ৪২ কিলোমিটার জেলা মহাসড়ক ২৪ ফুট প্রশস্তকরণ ও মজবুতিকরণের কাজ শুরু হয়েছে। ৭১০ কোটি ৭৩ লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ের প্রকল্পটিতে ১২ ফুটের সড়কটি দ্বিগুণ প্রশস্ত হতে যাচ্ছে।

এই সড়কে দুইটি পিসি গার্ডার সেতুসহ ৫৪টি বক্স কালভার্টও নির্মাণ করা হবে। ২০২২ সালের জুনের মধ্যে প্রকল্পটির কাজ সমাপ্ত হবে। প্রকল্পের চারটি প্যাকেজের মধ্যে ইতিমধ্যেই অধিকাংশ প্যাকেজের দরপত্র বিজ্ঞপ্তি আহ্বান করা হয়েছে।

এই সড়ক নির্মাণে প্রকল্প পরিচালক ও ময়মনসিংহ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আতাউর রহমান জানান, অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধিসহ জীবনমান উন্নয়নে ময়মনসিংহ অঞ্চলের সড়ক নেটওয়ার্কের মান উন্নয়ন তথা নিরাপদ, আরামদায়ক, সময় ও ব্যয় সাশ্রয়ী পণ্য পরিবহন এবং জনগণের যাতায়াত আরও সহজতর করার লক্ষ্যে চলতি বছরের ১৮ জুন এই প্রকল্পটি একনেক সভায় অনুমোদন প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকল্পটির পরিচালক আরও জানান, ৪১ দশমিক ৭৪ কিলোমিটার সড়কের মধ্যে ২৬ দশমিক ৭৪ কি.মি রয়েছে নেত্রকোণা জেলা সড়ক বিভাগ আর ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ১৫ কিলোমিটার কিশোরগঞ্জ সড়ক বিভাগ বাস্তবায়ন করবে।

এই সড়কে বাজার অংশে বিভিন্ন স্থানে প্রায় পাঁচ কিলোমিটার আরসিসি ঢালাই করা হবে এবং চারটি ইন্টারসেকশন ও দুইটি রেলওয়ে লেভেল ক্রসিং নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

এদিকে গুরুত্বপূর্ণ এই আঞ্চলিক মহাসড়কটি প্রশস্ত ও শক্তিশালী করে নির্মাণের উদ্যোগ নেওয়ায় ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ.এম এ সালাম, সহ-সভাপতি ইন্ডিডেনডেন্ট টিভি’র নেত্রকোণা প্রতিনিধি লাভলু পাল চৌধুরী ও নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম পৃথক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতজ্ঞতা ও আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

loading...
%d bloggers like this: