loading...

নিম্ন মানের চাল মজুদ করার দায়ে ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

0

নীলফামারী জেলা সংবাদদাতাঃ
খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় হত দরিদ্রদের জন্য ১০টাকা কেজি দরে চালে নিম্ন মানের চাল মেশায় নীলফামারীর ডোমার উপজেলার হরিণচড়া ইউনিয়নের নিয়োগকৃত ডিলারকে ৫০হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার ধরনীগঞ্জ হাটে ডিলার সামিউল ইসলামের চাল বিতরণ কেন্দ্রের সামনে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা ওই জরিমানা আদায় করেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) তহিদুর রহমান জানান, ১০টাকা কেজি চালে নিম্ন মানের চাল মিশানোর সংবাদ পেয়ে রবিবার বিকালে সামিউল ইসিলামের চাল বিতরণ কেন্দ্রের গোডাউনে অভিযান চালানো হয়। এতে ১৭বস্তা খাবার অনুপযোগী নিম্নমানের চাল পাওয়া যায়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা গোডাউনটি সিলগালা করে দেয় এবং সোমবার দুপুরে সামিউল নিজের অপরাধ স্বীকার করলে ভ্র্যাম্যমান আদালতে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
এ ব্যাপারে ডোমার খাদ্য গুদাম কর্মকর্তা জিয়াউর রহমান জানান,গুদাম হতে ডিলার সামিউল ইসলাম ভালো চাল সংগ্রহ করে নিয়ে যায়। আমাদের সরবরাহ করা চলের সাথে নিম্নমানের চাল যুক্ত করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা বলেন, একজন ডিলার ১৭বস্তা নিম্নমানের চাল মেশানোর দোষ স্বীকার করায়,ভোক্তা অধিকার আইনে তার নিকট হতে ৫০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

loading...
%d bloggers like this: