loading...

ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ চত্বর থেকে ভূমি অফিস সরানোর দাবি

0

কলেজ প্রতিনিধি:


চারদিকে সীমানা প্রাচীরঘেরা ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণ। প্রধান ফটক দিয়ে ভেতরে প্রবেশ করতেই ডান দিকে সেমিপাকা একটি ঘরে চলে ইউনিয়ন ভূমি অফিসের কার্যক্রম। কলেজের ভেতর থেকে ভূমি অফিসটি স্থানান্তর করতে এলাকাবাসী ও কলেজ শিক্ষার্থীদের পক্ষ থেকে পৃথক দুটি আবেদন করা হয়েছে। মঙ্গলবার ইউএনওর কাছে এ আবেদন করা হয়।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের কাঁচামাটিয়া সেতুর পাশেই ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ। কলেজের প্রধান ফটক লাগোয়া জাটিয়া ইউনিয়ন ভূমি অফিস। জাটিয়া ইউনিয়নের অবস্থান উপজেলা সদর থেকে অন্তত ৮ কিলোমিটার দূরে হলেও ভূমি অফিস উপজেলা সদরে। তাই ইউনিয়নটির সাধারণ মানুষকে ভূমিসেবা পেতে উপজেলা সদরের কার্যালয়ে আসতে হয়। এতে নানা ধরনের বিড়ম্বনায় পড়তে হয় সেবাগ্রহীতাদের। তাছাড়া অফিসটিতে সব সময় লোকজনের যাতায়াত থাকায় কলেজের ভেতরে বখাটেরা আড্ডা বসায়। শিক্ষার্থীদের উত্ত্যক্তও করে থাকে তারা।

এ অবস্থার অবসানে এলাকাবাসী ও কলেজ শিক্ষার্থীরা ইউনিয়ন ভূমি কার্যালয়টি স্থানান্তরের দাবি জানিয়ে মঙ্গলবার ইউএনওর কাছে পৃথক দুটি লিখিত আবেদন করেন।

কলেজ শিক্ষার্থী রায়হান আহমেদ বাবু বলেন, ইউনিয়নটির অবস্থান দূরে হলেও সেবা নিতে উপজেলা সদরে আসতে হয় লোকজনকে। কলেজের অভ্যন্তরে ভূমি কার্যালয়টি থাকায় কলেজ শিক্ষার্থীদের বিড়ম্বনায় পড়তে হয়।

ঈশ্বরগঞ্জের ইউএনও উম্মে রুমানা তুয়া বলেন, কলেজের অভ্যন্তর থেকে ভূমি কার্যালয় স্থানন্তরের আবেদন পেয়েছেন। বিষয়টি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

loading...
%d bloggers like this: