loading...

গৌরীপুরে নিজ খরচে ৫ গ্রামে রাস্তা মেরামত করে সকলের দৃষ্টি কেড়েছেন নূর মোহাম্মদ

0

গৌরীপুর ব্যুরো চিফ:

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং ইউনিয়নে বেশ কয়েকটি গ্রামে কাঁচা রাস্তার বেহাল দশার কারনে জনগনকে চলাচলের ক্ষেত্রে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছিল। এসব কর্দমাক্ত রাস্তা সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট দাবি করেও কোন প্রতিকার পাননি গ্রামের মানুষ। তাই মানুষের দুর্ভোগ লাঘবে সম্প্রতি ইটের খোয়া ও বালু দিয়ে নিজ খরচে পাঁচটি গ্রামে রাস্তা মেরামতের মাধ্যমে সকলের নজর কেড়েছেন তরুন সমাজসেবক নূর মোহাম্মদ রবিন (৩৭)। তিনি এ ইউনিয়নের কোনাপাড়া গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে।

কোনাপাড়া গ্রামের আয়ূব আলী, হারুন অর রশিদ ও মজিবুর রহমান জানান, পূর্ব কোনাপাড়া গ্রামে প্রায় ১ কিঃ মিঃ কাঁচা রাস্তা বর্ষায় কর্দমাক্ত হয়ে বড় বড় খানা-খন্দের সৃষ্টি হয়েছিল। এতে গ্রামের লোকজন চলাচলের ক্ষেত্রে মারাত্মক দুর্ভোগের শিকার হচ্ছিল। স্থানীয় জনপ্রতিনিধের এ বিষয়ে জানানো হলেও রাস্তা মেরামতে তারা কোন উদ্যোগ নেননি। পরে তারা এ রাস্তাটি মেরামতের জন্য স্থানীয় নূর মোহাম্মদের নিকট দাবি করেন। তাদের দাবির প্রেক্ষিতে সম্প্রতি এ রাস্তাটিতে ইটের খোয়া ও বালু দিয়ে সম্পূর্ন নিজ খরচে মেরামত করে দেন তিনি। বর্তমানে গ্রামের মানুষ এ রাস্তা দিয়ে সাচ্ছন্দে চলাচল করছেন।

শাহবাজপুর গ্রামের মফিজুল ইসলাম মতি, আজিজুল ইসলাম ও খোকন মিয়া জানান, তাদের গ্রামে একটি উঁচু ব্রিজ আছে। এ ব্রিজে উঠার দু’পাশের সংযোগ রাস্তা এতটাই পিচ্চিল ছিল যে, বর্ষাকালে চলাচলের ক্ষেত্রে গ্রামের মানুষকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হত। বিভিন্ন যানবাহন নিয়ে ব্রিজে উঠার সময় দুর্ঘটনার শিকারও হয়েছেন অনেকেই। অবশেষে নূর মোহাম্মদ ব্যক্তিগত খরচে ইটের খোয়া ও বালু দিয়ে এ ব্রিজের সংযোগ রাস্তাটি মেরামতের মাধ্যমে চলাচলের উপযোগী করে দিয়েছেন। তারা বলেন, নূর মোহাম্মদের এ উদ্যোগ সমাজসেবার একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

হিম্মত নগর গ্রামের হাফেজ মোঃ আরিফ হাসান ও আজর আলী জানান, দৌলতপুর উত্তরপাড়া থেকে হাটশিরা হয়ে হিম্মতনগর পর্যন্ত বেহাল কাঁচা রাস্তাটি ইটের খোয়া ও বালু দিয়ে মেরামত করে দিয়েছেন নূর মোহাম্মদ। এজন্য তার প্রতি গ্রামের মানুষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নূর মোহাম্মদ জানান, উল্লেখিত বেহাল রাস্তাগুলি দিয়ে চলাচল করতে গিয়ে গ্রামের লোকজনদের প্রতিদিন নানা দুর্ভোগ পোহাতে হত। তাই তাদের কষ্ট লাঘবে পাঁচটি গ্রামে নিজ খরচে কাঁচা রাস্তা মেরামত করে দিয়েছেন তিনি। এসময় নূর মোহাম্মদ বলেন, এলাকার আরো বেশ কয়েকটি কাঁচা রাস্তা মেরামত করার পরিকল্পনা রয়েছে তার।

loading...
%d bloggers like this: