loading...

ময়মনসিংহের মাদক আখরার আরেক নাম বিসকা রেলওয়ে স্টেশন

0

বিশেষ প্রতিবেদক:

মাদক, সন্ত্রাস, ইভটিজিং মুক্ত সমাজ ও বাংলাদেশ চাই”-এই স্লোগানকে সামনে রেখে সমাজের অন্যায় অপরাধ নির্মূলের মাধ্যমে শান্তিময় সমাজ গঠনের অঙ্গীকার নিয়ে সরকার যখন জিরো টলারেন্সে এগিয়ে যাচ্ছে তখন ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নে ব্যাপকভাবে মাদকের ছড়াছড়িতে ভরাডুবি হয়ে যুব সমাজ ধ্বংসের পথে নিহিত হচ্ছে।

জানা গেছে, উপজেলা হতে বিসকা ইউনিয়নের দুরত্ব প্রায় ৩০ কি.মি. বিধায় প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে বিসকা ইউনিয়নের বিভিন্ন স্পটে নিবিড়ভাবে রাতের অন্ধকারে মাদকের ছড়াছড়িতে, প্রশাসন নিরব ভূমিকা পালন করে যাচ্ছে। এদিকে মাদক কারবারীরা দেদারছে চালিয়ে যাচ্ছে মাদক বানিজ্য। ইয়াবা থেকে শুরু করে গাঁজা বেচা-কেনা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে বিসকা ইউনিয়নের বিভিন্ন গ্রামের অধিকাংশ যুব সমাজ। এতে এলাকার স্কুল-কলেজ পড়–য়া ছাত্ররা ধ্বংসের পথে পা বাড়াচ্ছে।

সরেজমিনে ঘুরে এলাকার সুশীল সমাজ থেকে বিভিন্ন স্পটের তথ্য সংগ্রহ করতে গিয়ে জানা যায়, দীর্ঘদিন যাবৎ বন্ধ হয়ে থাকা বিসকা রেলওয়ে স্টেশনের পরিত্যাক্ত ভবনের চারপাশ ও বিসকা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠ, মেছেড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ হয়ে ভাটিয়াপাড়া চান্দের বাজার, লালমা চৌরাস্তা এলাকা, চান্দপুর কলেজ মাঠ হয়ে কাকনিকোনা, ঘিটুয়ারী চৌরাস্তা এলাকা ও কুটুরাগাঁও বাজারে চলছে মাদক বানিজ্য। পুরাতন মাদক কারবারিরা নতুন প্রজন্মের ছেলেদের দিয়ে নতুনভাবে মাদক বানিজ্য চালিয়ে যাচ্ছে। সারাদিন ঘুমিয়ে সারারাত ব্যাপী এসব স্থানে বসে কানে মোবাইল ধরে খদ্দের জোগাড় করে মোটর সাইকেল যোগে রাতের অন্ধকারে এসব জায়গায় মাদক পাঁচারে ব্যস্ত হয়ে পড়ছে তারা।

বিসকা রেলওয়ে স্টেশনের এলাকায় রাতের বেলায় দেখা যায় কলতাপাড়া, গৌরীপুর ও শম্ভুগঞ্জ থেকে অচেনা লোকজন এসে বিসকার মাদক ব্যবসায়ীর সাথে মাদক পাচার করে আবার চলে যাচ্ছে।

এ নিয়ে এলাকার সুশীল সমাজ প্রতিবাদ জানালেও কোন সাড়া পাচ্ছে না এবং তারাকান্দা থানা পুলিশকে অবগত করার পরও কোন পদক্ষেপ নিচ্ছে না বলে এলাকাবাসী জানিয়েছেন।

এ নিয়ে একদিকে যেমন যুব সমাজ ধ্বংসের পথে অন্যদিকে প্রতিটি পরিবারে লেগে আছে প্রতিনিয়ত ঝগড়া। মাঝে মধ্যে মাদক ব্যবসায়ীদের মধ্যে ঝগড়ার সূত্রপাতও লক্ষ্য করা যায়।

বিসকা ইউপি চেয়ারম্যান আব্দুছ ছালাম মন্ডলের কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে প্রশাসনের সাহায্য নিয়ে পদক্ষেপ নিবেন বলে আশ্বাস দেন।এই মাদকের ছোবল থেকে রক্ষার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী।

loading...
%d bloggers like this: