loading...

অর্ধমাস ‘ঝুলন্ত’ রেললাইন

0

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার বাদিয়াখালি স্টেশন থেকে ত্রীমোহনী পর্যন্ত রেল লাইনসহ একটি রেলব্রিজ পানিতে ডুবে গেছে। গত ১৬ জুলাই থেকে এ রুটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। লাইন মেরামত না হওয়ায় ১৪ দিনেও স্বাভাবিক হয়নি গাইবান্ধার রেল যোগাযোগ। এমন পরিস্থিতি নতুন শঙ্কার জন্ম দিয়েছে ঈদে ঘরেফেরা মানুষের মনে।

জেলার দুই স্টেশন লন্ডভন্ড হওয়া ৭ কিলোমিটার রেললাইনের ঝুলন্ত অবস্থায় রয়েছে। যার মধ্য তিনটি স্থানে ১ হাজার মিটার লাইন সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। লাইনের নিচে থাকা মাটি ও পাথর পানির তীব্র স্রোতে ভেসে গেছে। রেল লাইনের নিচে সৃষ্টি হয়েছে ছোট বড় অনেক গর্ত। এমনন অবস্থায় আসন্ন ঈদ যাত্রায় ঘরেফেরা মানুষগুলোকে চরম ভোগান্তির শিকার হতে হবে বলে আশঙ্কা করা হচ্ছে। এ দিকে পানি সড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে রেল বিভাগ লাইন মেরামত শুরু করলেও তা ধীরগতিতে চলছে বলে অভিযোগ করছে স্থানীয়রা।

অপরদিকে অভিযোগ সত্য নয় বলে জানিয়েছে ঠিকাদার বদরুল ইসলাম। তিনি বলেন, রেল যোগাযোগ স্বাভাবিক করতে দিনরাত কাজ চলছে। ঈদের আগে যোগাযোগ স্বাভাবিক হবে।

সম্প্রতি ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করে ঈদের আগেই লাইন মেরামত শেষ করে যোগাযোগ স্বাভাবিক করার আশ্বাস দিয়েছেন রেলওয়ের মহা-পরিচালক মো. শামসুজ্জামান।

loading...
%d bloggers like this: