loading...

বনপা’র কেন্দ্রীয় কমিটির সাধারন সদস্য রেজিঃ শেষ দিন ৩০ জুলাই

0

খাইরুল ইসলাম আল আমিন:

অনলাইন নিউজ পোর্টাল মালিকদের দ্বিতীয় আবাসভূমি বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন – বনপা একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান। অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১২ নামে তথ্য মন্ত্রণালয়ের চাপিয়ে দেয়া নীতিমালার বিরুদ্ধে দেশের অনলাইন নিউজ পোর্টাল প্রকাশক ও সম্পাদকদের সুসংগঠিত করে ২০১২ সালের ১৫ অক্টোবর জাতীয় যাদুঘর মিলনায়তন থেকে প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন এর নেতৃত্বে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন – বনপা’র যাত্রা শুরু হয়। বাংলাদেশের উদিয়মান অনলাইন মিডিয়ার প্রচার, প্রসার ও সার্বিক উন্নয়নে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে “বনপা” নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশনের (বনপা) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রোকমুনুর জামান রনি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান বনপা’র দ্বি -বাষিক নির্বাচন ২০১৯ আগামী সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে ভোটের মাধ্যমে গঠিত হবে সংগঠনের ৫১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ । প্রধান নির্বাচন কমিশনার অন্যান্য নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনা করে তারিখ , সময় ও ভেন্যু নির্ধারণ করবেন।
৫ জুলাই ২০১৯ জরুরী সভায় সিরধান্ত হওয়ার পর বনপা’র নীতি নির্ধারণী কমিটির সদস্যদের সম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহন করেন বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন।

সভায় উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে বনপা’র সিনিয়ার সহ সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী কে আহ্বায়ক এবং যুগ্ম সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ কে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট নির্বাচন উপকমিটি গঠন করা হয়। আজীবন সদস্য ছাড়া ফ্রী’তে বনপার সাধারণ ও সহযোগী সদস্য সংগ্রহ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। সচল অনলাইন নিউজ পোর্টাল গুলির সম্পাদক/প্রকাশকরা ভোটার বলে গণ্য হবেন। ভোটার হওয়ার শেষ সময় আগামী ৩০ জুলাই ২০১৯।

অতঃপর নির্বাচন উপকমিটি-২০১৯ বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন বরাবর ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনারের নাম দিবেন, সভাপতি ১জন প্রধান নির্বাচন কমিশনার ও ২ জন নির্বাচন কমিশনারের নাম ঘোষণা করবেন।

নির্বাচন উপকমিটির আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরী এবং সদস্য সচিব, শাহাদাৎ হোসেন আশরাফ, নির্বাচন সমন্বয়কারী হিসেবে সর্বদা নির্বাচন কমিশন কে সহযোগিতা করবেন এবং কমিশনের সঙ্গে নির্বাচন সুন্দর ভাবে শেষ করতে প্রয়োজনীয় বাবস্থা গ্রহন করবেন।

অন্যান্য সিদ্ধান্ত :

১. বনপা’র সদস্য রেজিঃ শেষ তারিখ ৩০ জুলাই ২০১৯। (অনলাইনে www.bonpa.org এ গিয়ে আপনার ছবি সহ ফরম পুরন করবেন)। প্রকাশ থাকে যে একটি অনলাইন নিউজ পোর্টাল থেকে প্রকাশক / সম্পাদক এক জন মাত্র বনপা’র সদস্য হতে পারবে।

আগামী ৩০ জুলাই ২০১৯ এর মধ্যে সাধারণ ও সহযোগী সদস্য নবায়নের জন্য কোন ফী প্রদান করা লাগবে না। তবে আজীবন সদস্য হতে ৫০০০ টাকা প্রদান করতে হবে।

যে সকল পদে নির্বাচন অনুষ্ঠিত হবে :

সভাপতি -১, সহ-সভাপতি- ৯, সাধারণ সম্পাদক -১, যুগ্ম-সম্পাদক-৩, সাংগঠনিক সম্পাদক-৯, ট্রেজারার-১,মহিলা বিষয়ক সম্পাদক-১, তথ্য ও প্রযুক্তি সম্পাদক-১, প্রচার সম্পাদক-২, সমাজ কল্যাণ সম্পাদক-১, দপ্তর সম্পাদক-১, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক-১, আইন সম্পাদক-১, পরিবেশ ও পর্যটন সম্পাদক-১, আন্তজাতিক সম্পাদক -৩ এবং নির্বাহী সদস্য । মোট ৫১।

মনোনয়ন পত্রের মূল্য প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক নির্ধারণ হবে । এ বিষয় পরে জানানো হবে। শুধুমাত্র সদস্যরাই নির্বাচনে ভোট দিতে ও নির্বাচনী নিয়ম অনুযায়ী নির্বাচনে অংশ করতে পারবেন। (ডিজিটাল পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে ) 

ময়মনসিংহ বিভাগ থেকে রেজিঃ করতে যোগাযোগ করুন 01710492468 নাম্বারে।

শর্তসমূহঃ

  1. দাতা সদস্য হতে হলে নির্দিষ্ট ফি প্রদান করে নিম্ন ফর্ম পুরণ করতে হবে।
  2. আজীবন সদস্য হতে হলে এককালীন ৫০০০/= টাকা ফি প্রদান করে নিম্ন ফর্ম পুরণ করতে হবে।
  3. সাধারণ সদস্য হতে হলে ২ বছরের জন্য ১০০০/= টাকা ফি প্রদান করে নিম্ন ফর্ম পুরণ করতে হবে।
  4. সহযোগী সদস্য হতে হলে ১ বছরের জন্য ৫০০/= টাকা ফি প্রদান করে নিম্ন ফর্ম পুরণ করতে হবে। ( কেন্দ্রীয় কমিটির নির্বাচন-২০১৯ উপলক্ষে সাধারন সদস্য ফ্রী তে করা হচ্ছে )
  5. একটি অনলাইন নিউজ পোর্টাল হতে মাত্র ১ জন (প্রকাশক/সম্পাদক) বনপার সদস্য হতে পারবেন।

রেজিঃ করতে http://bonpa.org/forms এই লিংকে ক্লিক করুন।

loading...
%d bloggers like this: