loading...

সড়কে রিকশা বন্ধের প্রতিবাদে রাস্তায় চালকরা

0

সড়কে রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে রাজধানীর মুগদায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রিকশা চালকেরা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। আশপাশের এলাকায় দেখা দিয়েছে যানজট।

সোমবার সকাল ৯টা থেকে রিকশা চালকেরা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। তারা নিজেদের দাবির সপক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছে। তাদের দাবি, যে তিন সড়কে রিকশা চলাচল বন্ধ করা হয়েছে সেখানে রিকশা চলাচলের সুযোগ দিতে হবে। না হলে আরও বড় আন্দোলনে যাওয়ার আলটিমেটামও দিয়েছে রিকশা চালকরা।

মুগদা থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, মুগদা বিশ্বরোড থেকে মানিকনগর বিশ্বরোড পর্যন্ত রাস্তাজুড়ে অবস্থান নিয়েছে রিকশাচালকরা। তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললেও তারা সরে যায়নি। পুলিশ তাদের রাস্তা থেকে সরানোর চেষ্টা করছে।

গত ৩ জুলাই রাজধানীর যানজট নিরসনে পৃথক তিনটি গুরুত্বপূর্ণ সড়কে রিকশা চলাচল বন্ধের ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল রবিবার থেকে এই ঘোষণা কার্যকর হয়।

যে তিন সড়কে রিকশা চলাচল বন্ধ করা হয়েছে সেগুলো হলো গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর; সায়েন্সল্যাব থেকে শাহবাগ এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ পর্যন্ত প্রধান সড়কে।

যানজট নিরসনের লক্ষ্যে আগে রাজধানীর বেশ কয়েকটি সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেয় সিটি করপোরেশন। সম্প্রতি এর সঙ্গে যুক্ত হয়েছে আরও তিনটি সড়ক। ভবিষ্যতে রিকশা চলাচল বন্ধের তালিকায় আরও সড়ক যুক্ত হতে পারে বলে আভাস দিয়েছে কর্তৃপক্ষ।

loading...