loading...

জলঢাকার বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্য সচেতনতামুলক কালচারাল শো

0

নীলফামারী সংবাদদাতাঃ
রোগ প্রতিকারের চেয়ে  প্রতিরোধই উত্তম, স্বাস্থ্য বিধি চলবো মেনে এই হোক অঙ্গীকার, তাতেই হবে রোগবালাইয়ের শক্ত প্রতিরোধ।

এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর জলঢাকায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের অধীন “লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন” স্বাস্থ্য শিক্ষা ব্যুরো অপারেশনাল প্লানের আওতায় বাস্তবায়নকারী প্রতিষ্ঠান থার্ড আই কমিউনিকেশনের আয়োজনে রোববার সকাল হতে দুপুর পর্যন্ত তিনটি স্থান  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জিরোপয়েন্ট মোড় ও বঙ্গবন্ধু চত্বরে পৃথক পৃথকভাবে সচেতনতামুলক কালচারাল শো অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য সম্মত জীবন যাপনের মাধ্যমে হৃদরোগ, ডায়াবেটিস, শ্বাসযন্ত্র ও ক্যান্সার সহ বিভিন্ন অসংক্রামক ব্যধি প্রতিরোধ কল্পে সামাজিক সচেতনতা বৃদ্ধি করণের লক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মানব দেহের ক্ষতিকারক গুলো তুলে ধরেন রংপুর নাট্য কেন্দ্রের সাধারণ সম্পাদক রাজ্জাক মুরাদ,  ভাওয়াইয়া শিল্পী রনজিৎ কুমার,লিপি সরকার, রাজু আহমেদ, বাপ্পী প্রমুখ।   ।
এসময় উপস্থিত ছিলেন জলঢাকা উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ জে.ডে সিদ্দিকী, কৈমারী ইউনিয়নের ভবিষ্যৎ   সমাজসেবক সাদেকুল সিদ্দিক সাদেক ।
হৃদরোগ থেকে শুরু করে ডায়াবেটিস, শ্বাসযন্ত্র, ক্যান্সারের মতো আরো যতো অসংক্রামক ব্যাধি রয়েছে এ ব্যাধি গুলো থেকে বাচার উপায় হলো ধুমপান বর্জন করে সুশৃঙ্খল স্বাস্থ্যসম্মত জীবন ও খাদ্যাভ্যাস তোলা।

loading...