loading...

সুন্দরগঞ্জ উপজেলার নির্বাচন আইন রক্ষাকারী সেল ও মনিটরিং টিম গঠন

0

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠান নিশ্চিতকরণে একটি ‘আইন শৃংখলা রক্ষাকারী সেল এবং মনিটরিং টিম গঠন করা হয়েছে। নির্বাচন অনুষ্ঠানে আইন শৃংখলা রক্ষাকারী সংস্থা সমূহের কর্মকান্ডের সমন্বয়সাধন ও সুসংহতকরণের দায়িত্ব পালন করবেন বিশেষ এই টিম। জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ৭ সদস্য বিশিষ্ট একটি সেল কমিটি এবং ৫ সদস্য বিশিষ্ট মনিটরিং টিম গঠন করা হয়েছে।

উল্লেখ্য, ৫ম ধাপে আগামী ১৮ জুন সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোপূর্বে সুন্দরগঞ্জ উপজেলায় জামায়াতে ইসলামী সমর্থকদের বিশেষ তৎপরতা থাকায় প্রশাসন এই নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়।

আইন শৃংখলা রক্ষাকারী সেল কমিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা হচ্ছেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার আহবায়ক, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপারের মনোনীত প্রতিনিধি), র‌্যাব-১৩ কমান্ডার, গাইবান্ধা আনসার ও ভিডিপি জেলা কমাডেন্ট, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ। এছাড়া মনিটরিং টিমের কর্মকর্তারা হচ্ছেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার আহবায়ক, সদস্য সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক কার্যালয়ের জেএম শাখার সহকারি কমিশনার, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও প্রত্যেক প্রতিবন্ধী প্রার্থীর একজন করে মনোনীত ব্যক্তি।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। প্রার্থীরা হচ্ছেন- চেয়ারম্যান পদে আশরাফুল আলম সরকার লেবু (নৌকা), আহসান হাবীব খোকন (লাঙল), গোলাম আহসান হাবীব মাসুদ (মোটর সাইকেল), খয়বর হোসেন সরকার মওলা (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে সফিউল আলম (চশমা), শওকত আলী (টিয়াপাখী), আব্দুর রাজ্জাক তরফদার (টিউবয়েল), আল শাহাদত জামান জিকো (তালা), আসাদুজ্জামান মনি (লাঙল), সুরুজিত কুমার সরকার (বৈদুৎতিক বাল্ব)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসনে আরা বেগম (লাঙল), আল্পনা রানী গোস্বামী (ফুটবল) ও উম্মে সালমা (হাঁস), হাফিজা বেগম কাকলী (কলস)।

এবারের নির্বাচনে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ২১৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ৩৪১ ও মহিলা ১ লাখ ৭৩ হাজার ৮৭৭ জন। মোট ১১১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

loading...
%d bloggers like this: