loading...

ডোমারে আর্থ সামাজিক উন্নয়ন সংস্থা “সৃষ্টি” এর উদ্যোগে এস.এস.সি জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

0

রাশেদুল ইসলাম আপেল, নীলফামারী:
নীলফামারীর ডোমার উপজেলার আর্থ সামাজিক উন্নয়ন সংস্থা “সৃষ্টি” এর উদ্যোগে ৯জুন রবিবার ডোমার উপজেলা অডিটোরিয়ামে এস.এস.সি জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা আয়োজন করেন সংগঠনটির পরিচালকবৃন্দ এবং সার্বিক সহযোগীতায় ছিলেন ডোমারের সুনামধন্য ইংলিশ লার্নিং সেন্টার “প্রাক্টিস২৪”, নীলাচল ছাত্রকল্যাণ সমিতি এবং বন্ধন জেনেটিক্স লিমটেড।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডোমার সরকারী কলেজের প্রভাষক জনাব মোঃ সোলায়মান আলী।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব আফতাব উদ্দিন সরকার, মাননীয় সংসদ সদস্য, নীলফামারী-০১,  জনাব মোঃ আব্দুল মালেক সরকার, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ডোমার। জনাব মোঃ আনোয়ার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক, বন্ধন জেনেটিক্স লিমটেড।

আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ শাহিনুর ইসলাম, অধ্যক্ষ, ডোমার মহিলা ডিগ্রি কলেজ। জনাব মোঃ মশিউর রহমান, সহকারী অধ্যাপক, গনিত বিভাগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। জনাব মোঃ আসাদুজ্জামান (আসাদ), এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), মেডিকেল অফিসার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রাজিবপুর, কুড়িগ্রাম। জনাব মোঃ ফারহামদুর রেজা, সহকারী অধ্যাপক, তরিৎ ও ইলেকট্রিক কৌশল বিভাগ, রুয়েট। জনাব মোঃ আব্দুর রউফ, সহকারী অধ্যাপক, দেবীগঞ্জ সরকারী কলেজ,পঞ্চগড়। শ্রী রমনী কান্ত রায়, প্রধান শিক্ষক, সোনারায় উচ্চ বিদ্যালয়, ডোমার, নীলফামারী। জনাব মোঃ মোস্তাফিজার রহমান, ওসি, ডোমার থানা। জনাব মোঃ মাসুম আহমেদ, সাবেক সাধারন সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ ডোমার উপজেলা। জনাব মোঃ হাফিজুর রহমান মানিক, সাধারন সম্পাদক, সাধারন সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ ডোমার উপজেলা। আনিসুর রহমান মানিক, বিশিষ্ট সাংবাদিক, নীলফামারী জেলা, রাশেদুল ইসলাম আপেল, পরিচালক, হৃদয়ে ডোমার,
আর্থ সামাজিক উন্নয়ন সংস্থা “সৃষ্টি” এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শফিকুল গনি স্বপন, ভাইস চেয়ারম্যান জনাব মোঃ রাজিবুল ইসলাম বাপ্পি। ডোমার উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত কৃতি শিক্ষার্থী এবং উপস্থিত ছিলেন বিভিন্ন গনমাধ্যম কর্মীগন।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মোঃ সুলতানুল আরেফিন, পরিচালক, ইংলিশ লার্নিং সেন্টার “প্রাক্টিস২৪”।

উদ্বোধনী বক্তব্যে “সৃষ্টি” এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শফিকুল গনি স্বপন বলেন, আর্থ সামাজিক উন্নয়ন সংস্থা “সৃষ্টি” এর সার্বিক কর্মসূচি আরো বেগবান ও সংগঠনকে আরো উন্নত করার জন্য অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিসহ স্থানীয় সকলের ঐক্যবদ্ধ  সহযোগীতা কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত আস্থাভাজন ব্যক্তিত্ব ডোমার-ডিমলার(নীলফামারী-০১) কৃতিসন্তান বীর মুক্তিযোদ্ধা জনাব আফতাব উদ্দিন সরকার তিনি প্রথমে আর্থ সামাজিক উন্নয়ন সংস্থা “সৃষ্টি” এর পরিচালকদের ধন্যবাদ দেন এত সুন্দর একটা অনুষ্ঠানের আয়োজন করায়। কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের যে ইতিহাস সারা বিশ্বের মধ্যে তা শ্রেষ্ঠ ইতিহাস। আর এই মুক্তিযুদ্ধ যার নেতৃত্বে হয়েছেন তিনি হলেন আমাদের জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সেই মহান মুক্তিযুদ্ধের ও মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস ও জীবনী সকলকেই অধ্যয়ন করার জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের দৃষ্টি আকর্ষন করেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের যে উন্নয়নের ধারা তার মধ্যে অন্যতম হলো বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই প্রদান।  যা বিগত কোনো সরকার করেনি। বর্তমান সরকার শিক্ষার্থীদের পেছেন লক্ষ লক্ষ অর্থ ব্যয় করে আসছে। উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন কে বড় ডাক্তার হবে, কে বড় ইঞ্জিনিয়ার হবে, কে বড় সাহিত্যিক হবে সেটা বড় বিষয় নয়। আমরা দেশের জন্য একজন সুনাগরিক হবো এই প্রত্যাশা রেখে শিক্ষার্থীদের মাদক ও অশ্লীলতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে আলোচনা শেষ করেন।

পরিশেষে অনুষ্ঠানে সভাপতি ডোমার সরকারী কলেজের প্রভাষক জনাব মোঃ সোলায়মান আলীর বক্তব্যের শেষে কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

loading...
%d bloggers like this: