loading...

চাইনিজ ক্লাবে নয়, ভারতেই যাচ্ছেন সাবিনা

0

প্রথম প্রস্তাবটা এসেছিল ভারত থেকেই। কিন্তু এরপরই চাইনিজ তাইপের প্রিমিয়ার লিগে খেলার সুযোগ এসে যায় তার সামনে। সাবিনা খাতুন জানিয়ে দেন ভারতে নয়, তার চোখ চাইনিজ তাইপের লিগে। কিন্তু দুঃখজনক হলেও সত্য-দেশটির ভিসা পাননি বাংলাদেশ নারী ফুটবল দলের এই তারকা।

এ অবস্থায় ভারতীয় লিগেই খেলতে যাচ্ছেন সাবিনা। তবে পুরনো ক্লাব সেথু এফসিতে নয়। বাংলাদেশ অধিনায়কের গন্তব্য নতুন আরেক ক্লাব। ইন্ডিয়ান উইমেন্স লিগের চূড়ান্ত পর্বে গকুলাম কেরালার হয়ে মাঠে নামবেন জাতীয় দলের এই স্ট্রাইকার।

চাইনিজ তাইপের লিগে খেলার প্রস্তাবটি ছিল বেশ লোভনীয়। সাত মাসের জন্য আকর্ষণীয় প্রস্তাব পেয়ে ভারতের সাবেক ক্লাবকে না বলে দেন সাবিনা। বাংলাদেশে তাইপে দূতাবাস না থাকায় দিল্লিতে গিয়ে ভিসার আবেদনও করেন তিনি। কিন্তু সময়মতো ওয়ার্ক পারমিট না হওয়ায় পাননি ভিসা।

এ অবস্থায় পুরনো দল হারালেও পেলেন নতুন ক্লাব। সব কিছু ঠিক থাকলে সোমবার রাতের ফ্লাইটে ভারত যাওয়ার কথা সাবিনা খাতুনের।

এর আগে সেথু এএফসির হয়ে এই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন সাবিনা। টুর্নামেন্টে নজর কাড়া ফুটবলে মুগ্ধ করেছেন তিনি। তামিলনাড়ুর দলের ১১ গোলের ৭টিই করেন তিনি। সেথু এফসিকে নিয়ে যান সেমি-ফাইনালে। তার সঙ্গে একই দলে খেলেন বাংলাদেশের আরেক ফুটবলার কৃষ্ণা রাণী সরকার।
সাতক্ষীরার মেয়ে সাবিনাকে বলা হয় ‘বাংলার মেসি’। ক্যারিয়ারে গোলসংখ্যা ১১৪ ম্যাচে ৩২৪টি! এরমধ্যে জাতীয় দলের হয়ে করেছেন ১৯ গোল।

loading...