loading...

ঈশ্বরগঞ্জে অবৈধ জর্দা তৈরীর কারখানা,সরকার হারাচ্ছে রাজস্ব

0

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাটিয়া ইউনিয়নের হারুয়া গ্রামে সরকারী নিয়ম নীতি তুয়াক্কা না করেই গড়ে ওঠেছে জর্দ্দা তৈরীর কারখানা।

সরেজমিন গিয়ে দেখা যায় নিজ বসত ঘরের পিছনে লোকালয়ে গড়ে তুলেছে জর্দ্দা তৈরীর কারখানা সেখানে কর্মরত চার জন শ্রমিক কাজ করতে পাওয়া যায়।খলিলুর রহমানের সাথে কথা বলে জানাযায়, জর্দ্দা তৈরির যাবতীয় সরঞ্জাম তিনি ময়মনসিংহ থেকে ক্রয় করে নিয়ে আসেন নিজ বাড়িতে ।

কোউটা এবং প্যাকেটে নেই কোন স্বাস্থ্য সম্পর্কিত সতর্কবাণী। ‘বি এস টি আই’র অনুমোদন ছাড়াই সরকারের বিপুল পরিমান রাজস্ব ফাকি দিয়ে মালিকের ইচ্ছে মত প্রস্তুত  হওয়া ‘রায়হান পুরী জর্দা ‘কোন রকম পরীক্ষা নিরীক্ষা ছাড়াই বাজারজাত করছেন মেসার্স খলিল এন্ড কোম্পানীর মালিক খলিলুর রহমান।

সেখানে গিয়ে দেখা যায় অপরিস্কার ময়লাযুক্ত অধিক নিকুটিন যুক্ত তামাক এবং মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহার করা সহ ক্ষতিকারক সুগন্ধি দিয়ে মিকচার করে প্লাস্টিক জাতীয় কোটায় ভরে মোড়কজাত করে ১২ পিস দিয়ে একটি আকর্ষণীয় প্যাকেটে মোড়ক দিয়ে দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় করে যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসীর অভিযোগ দীর্ঘদিন যাবৎ স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করেই চালিয়ে যাচ্ছে জর্দ্দার ব্যবসা।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের সাথে মোবাইল ফোনে জানতে ছাইলে প্রতিবেদকে জানান .কারখানা অবৈধ হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

loading...