loading...

গৌরীপুরে চান্দেরসাটিয়া মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ও অভিবাবক সচেতনতা মুলক কর্মশালা অনুষ্টিত

0

নিজস্ব প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে “চান্দেরসাটিয়া মডেল উচ্চ বিদ্যালয়ে গৌরীপুর থানা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে গৌরীপুর থানার সহযোগিতায় “শিক্ষার্থী অভিবাবক সচেতনতা মুলক কর্মশালা”আজ ১৮এপ্রিল(বৃহস্পতিবার)২০১৯
স্কুলের হল রুমে দুপুর ১টা থেকে বেলা ২.৩০ মিনিট পর্যন্ত স্কুলের প্রায়  ৪০০ শিক্ষার্থী, স্কুলের শিক্ষক, অভিবাবকদের উপস্থিতিতে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, শিশু নির্যাতন, প্রেম পালায়ন সম্পর্কে সচেতনতা মুলক কর্মশালা অনুষ্টিত হয়।

চান্দেরসাটিয়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও স্কুলের সাবেক প্রধান শিক্ষক জনাব,আব্দুস সাত্তার মাস্টার সাহেবের সার্বিক ব্যবস্থাপনা ও এম এ বাশার ঝুলনের সঞ্চালনায় স্কুলের প্রধান শিক্ষক প্রমোদ কুমার ভৌমিক সাহেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।
অনুষ্ঠানে মাদক,  ইভটিজিং, বাল্যবিবাহ  সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, শিশু নির্যাতন, প্রেম পালায়ন  সম্পর্কে আলোচনা  করেন, স্কুলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান শিক্ষক জনাব,আব্দুস সাত্তার মাস্টার, গৌরীপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শাহীন,গৌরীপুর কমিউনিটি পুলিশিং ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ,অভিবাবকদের পক্ষে মো. সাদেক ও শিক্ষার্থীদের পক্ষে ৯ম শ্রেনীর ছাত্রী লিমা আক্তার।

ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন তার  বক্তব্যে, বাল্য বিবাহ, ইভটিজিং মাদক,জঙ্গিবাদ,প্রেম পলায়ন সম্পর্কে ঘটে যাওয়া বিভিন্ন ঘঠনার সম্যক  ধারনা সহ বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন। এসবের কোন তথ্য পেলে যে কোন সময় ফোন করার জন্য গৌরীপুর থানার ওসির  মোবাইল নাম্বার দেওয়া হয়  পাশাপাশি ৯৯৯ নাম্বারে কল করার জন্য বলা হয় এবং এলাকায় এসব যে কোন ধরনের  ঘঠনায় যে কোন সময় ফোন করার জন্য  বলা হয় এবং তথ্য প্রদানকারির পরিচয় গোপন রাখা হবে।
অনুষ্ঠান শেষে ওসি মো. আব্দুল্লাহ আল মামুনের নিজস্ব উদ্যোগে প্রত্যেক ক্লাসের ১ম রুলের শিক্ষার্থীদের মাঝে আম ও লিচু গাছের চারা বিতরন করেন।
উক্ত অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন, গৌরীপুর সাংবাদিক ঐক্য ফোরামের সদস্য ও দৈনিক আলোকিত সকালের গৌরীপুর,ঈশ্বরগঞ্জ প্রতিনিধি মোঃ আবদুল কাদির, স্কুলের সহকারি শিক্ষক শিক্ষিকা, অভিবাবক ও এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

loading...