loading...

সৈয়দ আশরাফুল ইসলামের আসনে আ.লীগের মনোনয়ন পেলেন ছোট বোন লিপি   

0

নিজস্ব প্রতিবেদক : কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনে পুনর্নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

শনিবার (২৬ জানুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, বরগুনা আমতলী পৌরসভায় মেয়র পদে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান।

পটুয়াখালি সদর পৌরসভায় মেয়র পদে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আশরাফুল ইসলাম। খুলনা কালীগঞ্জ পৌরসভাতে মেয়র পদে আশরাফুল আলম মেয়র পদে মনোনয়ন পেয়েছেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি এ আসনের পুনর্নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন গত ২২ জানুয়ারি এই আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ জানুয়ারি, ৩ ফেব্রুয়ারি বাছাই আর ১০ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে নৌকা প্রতীকে জয়ী হন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এরপর ১ জানুয়ারি নির্বাচিতদের গেজেট প্রকাশ ও ৩ জানুয়ারি নির্বাচিতদের শপথ অনুষ্ঠিত হয়। কিন্তু চিকিৎসার জন্য থাইল্যান্ডে থাকায় ওই দিন সৈয়দ আশরাফুল ইসলাম শপথ নিতে পারেননি এবং ওই ৩ জানুয়ারি রাতেই তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। তবে নির্বাচতি এমপি হিসেবে শপথ গ্রহণ করতে না পারার কারণে ওই আসনে উপ নির্বাচন না করে কমিশন এ নির্বাচনকে সাধারণ নির্বাচন হিসেবে গণ্য করে তফসিল ঘোষণা করে।

সৈয়দ আশাফুল ইসলামের ছোট বোন লিপি পেশায় একজন চিকিৎসক। তিনি যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সেন্টারে মনোবিজ্ঞানী হিসেবে কাজ করতেন। যুক্তরাজ্যের পাসপোর্টও ছিল। তবে তিনি ওই পার্সপোর্ট ইতিমধ্যে সারেন্ডার করেছেন বলে জানা গেছে।

 

loading...
%d bloggers like this: