loading...

ভালুকায় উথুরা প্রি-ক্যাডেট স্কুলের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0

আনিস আহমেদঃ

ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের উথুরা প্রি-ক্যাডেট স্কুলে এস এস সি পরীক্ষার্থীদের শতভাগ সাফল্য কামনায় শনিবার(২৬ জানুয়ারী)২০১৯ দোয়া মাহফিল ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অত্র বিদ্যালয়ের সভাপতি সার্জেন্ট অবঃ শফিউল আলমের (চানু) সভাপতিত্বে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা বিশেষ শাখার উপ-পুলিশ পরিদর্শক (নিঃ)আজাদ রহমান স্বপন।

শিক্ষার্থীদের ভালো ফলাফলের লক্ষ্যে বিভিন্ন পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন, উপ-পুলিশ পরিদর্শক (নিঃ)আজাদ রহমান স্বপন।প্রধান অতিথি তার বক্তব্য রফিক রাজু স্কুল এ্যান্ড কলেজ এবং শাহীন প্রি-ক্যাডেট স্কুল এ্যান্ড কলেজের মত হতে হবে।

আমি আপনাদের পাশে থেকে সবধরনের সাহায্য সহযোগিতা করব।আরও বক্তব্য রাখেন উথুরা ইউনিয়ন স্বেচ্ছা-সেবকলীগের সাধারণ সম্পাদক আরিফুল আলম ফিরুজ,উথুরা ইউনিয়ন কৃষকলীগ সাঃ সম্পাঃ রতন সরকার ও উথুরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শাজাহান সিরাজ,সমাজ সেবক তারিফুল আলম ইমরুল,প্রধান শিক্ষক মোঃ ওয়েজ উদ্দিন , সহকারী শিক্ষক রমজান আলী, সহকারী শিক্ষক দ্বিজেন্দ্র চন্দ্র রায়সহ ও বিদায়ী ছাত্রীরা।

বক্তারা তাঁদের বক্তব্যে বলেন, ‘পিতা-মাতা ও শিক্ষক-শিক্ষিকার স্বপ্ন পূরণ করতে হলে, প্রতিষ্ঠানের সুনাম ও সম্মানকে অক্ষুর্ণ রাখতে হলে, এমনকি, নিজের জীবনকে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠিত করতে হলে বোর্ড পরীক্ষায় সফলতার বিকল্প নেই।

তোমরা চাইলে সাফল্যের পথ বেয়ে অনেক দূর এগিয়ে যেতে পারো।’ পরীক্ষার্থীদের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে সার্জেন্ট অবঃ শফিউল আলম চানু বলেন, ‘‘বিদায় প্রত্যেকটা মানুষের জন্য বেদনাদায়ক।

তোমাদের আজকের এ বিদায় দুঃখের হলেও পরম আনন্দের, কেননা, আজকের বিদায়ের মাধ্যমে তোমরা একটা  বুহত্তর জগতে পদার্পণ করতে যাচ্ছ। তোমরা অত্র প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম শেষ করলেও আমাদের সহযোগিতা ও দোয়া সব সময় তোমাদের সাথে থাকবে।

মনে রাখবে, শুধু সার্টিফিকেট অর্জনের জন্য শিক্ষা বাস্তব জীবনে কোন প্রভাব ফেলতে পারে না। একমাত্র প্রকৃত শিক্ষাই পারে সমাজ, দেশ ও জাতির মান উন্নত করতে। তিনি আশা করেন, অন্যান্য বারের চেয়ে এবার শিক্ষার্থীরা আরো ভালো ফলাফল অর্জন করবে, কারণ, এবারে বিগত সময়ের বিভিন্ন ঘাটতি পূরণ করে পরীক্ষার্থীদেরকে আরো ভালোভাবে গড়ে তোলা হয়েছে।

 

সভায় পরীক্ষার্থীদের মঙ্গল কামনা করে  দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তালুটিয়া জামে মসজিদের ইমাম আবু হানিফা।

 

loading...
%d bloggers like this: