loading...

গৌরীপুরের কৃষকরা বোর আবাদে ব্যস্ত  

0

নিজস্ব প্রতিবেদক :ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় চলতি বোর মৌসুমে ২০ হাজার ৬শ ৯০ হেক্টর জমিতে বোর ধান আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ উপজেলার পৌরসভাসহ ১০টি ইউনিয়নে বোর আবাদে ধূম পড়েছে। স্থানীয় কৃষকরা বর্তমানে বোর চাষে ব্যস্ত সময় পার করছেন।

স্থানীয় কৃষকরা জানান, গৌরীপুর উপজেলায় প্রতিবছর বোর ধানের বাম্পার ফলন হয়ে থাকে। এ মৌসুমে শৈত্যপ্রবাহ না থাকায় বোর ধানের চারা সুস্থ ও সবল হয়েছে। কৃষকরাও এরমধ্যে জমি তৈরী করে বোর ধানের চারা রোপনে ব্যস্ত রয়েছেন। যদি কোন প্রাকৃতিক দুর্যোগ না ঘটে তাহলে এবছরও বোর ধানের বাম্পার ফলনের আশা করছেন তারা।

উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নাহার জানান, চলতি বোর মৌসুমে এ উপজেলা ২০ হাজার ৬৯০ হেক্টর জমিতে বোর ধান আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তারমধ্যে ১৯ হাজার ৬৯০ হেক্টর জমিতে উফসী ও ১ হাজার ৮৫ হেক্টর জমিতে হাইব্রিড জাতের ধান রোপন করা হবে। তিনি বলেন, এ উপজেলায় ইতোমধ্যে ৫০ ভাগের বেশী জমিতে বোর আবাদ হয়ে গেছে। এছাড়া প্রয়োজনীয় কৃষি উপকরন ও সারের কোন সংকট নেই। এক্ষেত্রে উপ-সহকারি কৃষি কর্মকর্তারা মাঠে গিয়ে রোগ-বালাই প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে স্থানীয় কৃষকদের পরামর্শ দিয়ে আসছেন।

 

loading...
%d bloggers like this: