loading...

নেত্রকোনায় প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুকে গণসংবর্ধনা

0

 

শিমুল শাখাওয়াতঃ

 

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী, নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুকে গণসংবর্ধনা দিয়েছে জেলা আওয়ামী লীগ ও সব অঙ্গ সহযোগী সংগঠন।গত বুধবার বিকেলে জেলা শহরের মোক্তাপাড়া মুক্তমঞ্চে এই সংবর্ধনা দেওয়া হয়। এ সময় হাজারো মানুষের ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত হন প্রতিমন্ত্রী।

এর আগে দুপুরে নেত্রকোনা সার্কিট হাউজে গার্ড অব অনার শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। তিনি বলেন, মৎস্য খাতের উন্নয়নে সরকারের সাড়ে চার হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের সম্ভাবনা রয়েছে। মৎস্য গবেষণা কেন্দ্র স্থাপনসহ নানামুখী কার্যক্রম গ্রহণ করবে সরকার। নেত্রকোনায় একটি মংস্য গবেষণাগার করা হবে। চেষ্টা থাকবে নেত্রকোনার জন্য একটি বড় অংশ রাখার। নেত্রকোনার হাওর অঞ্চলে ছোট মাছ আজকে বিলুপ্ত হয়ে যাচ্ছে। অভয়াশ্রম তৈরি করে এগুলোকে কিভাবে সংরক্ষণ করা যায় সেটি হবে প্রথম কাজ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রীশেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই মিলে সন্ত্রাস, দুর্নীতি, মাদক ও জুয়ামুক্ত সমাজ গড়ে তুলব।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আরো বলেন, গবাদি পশুর দিকেও খেয়াল দিতে হবে। কারণ এটা অনেক সংকুচিত হয়ে গেছে। এতে দুধের সংকট দেখা দিয়েছে। এগুলো উত্তরণের চেষ্টা করতে হবে। এ ছাড়াও জেলার সার্বিক উন্নয়নে কাজ করে যাবেন বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূর খান মিঠু, জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার রায়, পৌরসভার মেয়র নজরুল ইসলাম খানসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে বিকেলে গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রতিমন্ত্রী খসরু। জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগ নেতা গাজী মোজাম্মেল হোসেন টুকু। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম খান, যুগ্ম সম্পাদক নূর খান মিঠু, যুগ্ম সম্পাদক প্রশান্ত কুমার রায়, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকার, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম খান পাঠান বিমল, জেলা যুবলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম ফকির, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামিউল ইসলাম জামি, যুগ্ম আহ্বায়ক দেওয়ান রনি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ খান অভ্র, সম্পাদক কামরুল হাসান লিটুসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুকে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নেতাকর্মীরা।

loading...
%d bloggers like this: