loading...

গৌরীপুরে বিজয় দিবসে ছুটি নেই  মিল-ফ্যাক্টরি শ্রমিকদের

0

বিশেষ প্রতিনিধি :মহান বিজয় দিবসে ছুটি মেলেনি স্থানীয় দু’টি মিল-ফ্যাক্টরির ৫ শতাধিক শ্রমিকের। শুধু বিজয় দিবস নয় আন্তর্জাতিক মাতৃভাষা, শহীদ দিবসসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও কাজ করতে হয় শ্রমিকদের। সরকারি ছুটির নির্দেশনাকে অমান্য করে চলছে ময়মনসিংহের গৌরীপুরে ডৌহাখলা ইউনিয়নে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের পাশে অবস্থিত এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিঃ ওয়েল মিল ও লে পুলস ডা’ এলেক্স লিঃ সোয়েটার ফ্যাক্টরির কর্তৃপক্ষ।রোববার (১৬ ডিসেম্বর) সকালে শ্রমিকদের কাজে যোগদান করতে উল্লেখিত ওয়েল মিল ও সোয়েটার ফ্যাক্টরিতে ঢুকতে দেখা গেছে। এসময় নাম প্রকাশ না করার শর্তে অনেক শ্রমিক সাংবাদিকদের অভিযোগ করে জানান, বিজয় দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও তাদেরকে কাজ করতে হয়। এনিয়ে কেউ প্রতিবাদ করলে মিল/ফ্যাক্টরি কর্তৃপক্ষ তাদের চাকুরী থেকে ছাঁটাইয়ের হুমকী দিয়ে থাকেন। তাই নিরবে এসব বৈষম্য সহ্য করে পেটের দায়ে তারা চাকুরী করে আসছেন।এ বিষয়ে জানতে চাইলে পুলস ডা’ এলেক্স লিঃ সোয়েটার ফ্যাক্টরির চীফ প্রোগ্রামার জসিম উদ্দিন মন্ডল জানান, জরুরী ভিত্তিতে সোয়েটার সরবরাহের জন্য বিজয় দিবসসহ অন্যান্য সরকারি দিনগুলোতে বাধ্য হয়ে শ্রমিকদের কাজ করাতে হয়। অন্যতায় তাদের ফ্যাক্টরিকে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়। এজন্য তাদের পক্ষে সরকারি ছুটির নির্দেশনা মানা সম্ভব হয় না।

এদিকে এগ্রোটেক ইন্টারন্যাশনাল ওয়েল মিলের এডমিন অফিসার ওয়াসিমের ০১৭১২৪৯২৬৯৫ এ মোবাইল নাম্বারের কল অপর প্রান্ত থেকে একজন রিসিভ করে বলেন এটি রং নাম্বার।

ঘটনাটি গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমকে অবগত করা হলে তিনি জানান প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা গ্রহন করবেন।

 

loading...
%d bloggers like this: