loading...

সিলেট বিভাগে নৌকা পেলেন যারা

0

নিজস্ব প্রতিবেদক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাঠে লড়াই করতে সিলেট বিভাগে নৌকার টিকিট পেয়েছেন নতুন পুরাতন মুখ মিলে ১৪ প্রার্থী।

সর্বশেষ খবর পাওয়া খবরে বিভাগের ৪ জেলার মধ্যে সিলেটে ৪ জন, মৌলভীবাজারে ৩ জন, হবিগঞ্জে ৩ জন ও সুনামগঞ্জে ৪জনের দলীয় মনোনয়ন নিশ্চিত হওয়া গেছে।

সিলেট বিভাগের ১৯টি সংসদীয় আসনের মধ্যে বাকি ৫টি আসন শরিকদের জন্য ছাড় দেওয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

সিলেট
জেলার ৬টি আসনের মধ্যে ৪টি আসনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য দলীয় সমর্থন পেলেন ড. এ কে অাবদুল মোমেন (সিলেট-১), মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস (সিলেট-৩), ইমরান আহমদ (সিলেট-৪), নূরুল ইসলাম নাহিদ (সিলেট-৬)।

সূত্র বলছে, বাকি ২টির মধ্যে সিলেট-২ আসন ও সিলেট-৫ আসন মহাজোটের শরিক জাতীয় পার্টির জন্য ছেড়ে দেওয়া হতে পারে।

মৌলভীবাজার জেলার ৪টি সংসদীয় আসনের মধ্যে ৩টি আসনে নৌকার মনোনয়ন এখন পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে। শাহাব উদ্দিন (মৌলভীবাজার-১), নেছার আহমদ (মৌলভীবাজার-৩) ও উপাধ্যক্ষ আব্দুস শহীদ (মৌলভীবাজার-৪)। বাকি একটি আসন (মৌলভীবাজার-২) মহাজোটের শরিক বিকল্পধারার প্রার্থীর জন্য ছেড়ে দেওয়া হতে পারে।

হবিগঞ্জ
এ জেলায় ৪টি সংসদীয় আসনের মধ্যে এখন পর্যন্ত ৩জনের নৌকার টিকিট মিলেছে। তারা হলেন- হবিগঞ্জ-২ মো. আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৩ আবু জা‌হির ও হবিগঞ্জ-৪ মোহাম্মদ মাহবুব আলী।

বাকি একটি আসনে বর্তমানে জাপার সংসদ সদস্য মুনিম চৌধুরী বাবু থাকায় ওই আসন জাপার জন্য ছেড়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে দাবি সূত্রের।

সুনামগঞ্জ
সিলেট বিভাগের এই জেলায় ৫টি সংসদীয় আসনের মধ্যে ৪জনের আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত হয়েছে। তারা হলেন, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন (সুনামগঞ্জ-১), জয়া সেনগুপ্তা (সুনামগঞ্জ-২), এমএ মান্নান (সুনামগঞ্জ-৩), মুহিবুর রহমান মানিক (সুনামগঞ্জ-৫)।

বাকি একটি আসন সুনামগঞ্জ-৪ মহাজোটের প্রার্থী মনোনয়ন পেতে পারেন।

loading...
%d bloggers like this: