loading...

গৌরীপুরের উন্নয়নে নৌকায় মনোনয়ন চান ড.সামিউল আলম লিটন

0

মুজিবুর রহমান:
ময়মনসিংহ- ৩ গৌরীপুর আসনে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান কৃষিবিদ ড. সামিউল আলম লিটন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা নিয়ে মনোনয়ন প্রত্যাশা করছেন তিনি।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাবেক ভিপি ড.সামিউল আলম লিটন বর্তমানে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক উপকমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন এ নেতা। এ ছাড়া তিনি বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সমাজকল্যাণ সম্পাদক ও গৌরীপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক।

তিনি নিজেকে একজন বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক এবং জননেত্রী শেখ হাসিনার সততার নীতিতে বিশ্বাসী আওয়ামী লীগের কর্মী হিসেবে মনে করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন থেকেই দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন শুক্রবার (৯ নভেম্বর) সকাল ১০টায় ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয়ের নতুন ভবন থেকে মনোনয়ন পত্র নেন তিনি। এসময় ড.লিটনের সাথে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল সহ জেলা আওয়ামী লীগ ও গৌরীপুরের শতাধিক নেতাকর্মী।

জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ময়মনসিংহ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে তৃণমূল নেতাকর্মীরা বর্তমান নির্বাচনী প্রস্তুতি নিতে শুরু করেছে। নির্বাচন কে ঘিরে গ্রামের পাড়া- মহল্লায় সাধারন জনগন চায়ের দোকানে হাট-বাজারে আলোচনার নাম ড.সামিউল আলম লিটন। দীর্ঘ রাজনৈতিক কর্মকান্ডের হিসাব নিকাশ মিলাতে গিয়ে সাধারন জনগনের কাছে ব্যাপক জনপ্রিয়তায় উঠে আসেন তিনি।

তৃণমূল নেতাকর্মীরা বলছেন, ড.সামিউল আলম লিটন উন্নয়ন মুখী রাজনীতি করেন, তিনি কোন নেতাকে একক ক্ষমতা ব্যবহার করতে দেননি, ফলে সাধারন জনগনকে কোন প্রকার বাড়তি সমস্যায় পড়তে হয়না, কোন অফিসিয়াল কাজের জন্য কোন সাধারন ব্যাক্তি যেন দালালের মারফত আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ না হয় সে জন্য প্রায়ই তিনি নেতাকর্মীদের নিয়ে সমন্নয় সভার মাধ্যমে উপস্থিত থেকে নেতাকর্মীদের সঠিক ধারার রাজনীতি করতে অনুরোধের পাশাপাশি নির্দেশ প্রদান করায় সাধারন জনগনকে কোন কাজে হয়রানি’র স্বীকার হতে হয়না।

তার পরও ড.সামিউল আলম লিটনের কাছে প্রয়োজনীয় কোন কাজের জন্য দেখা বা কথা বলার জন্য কোন (দালাল) প্রভাবশালী নেতা বা কর্মীদের কাছে ধর্ণা দিতে হয়না, হরহামেশায় যে কোন ব্যাক্তি যেকোন সময় যেকোন অবস্থায় সরাসরি মনের কথা বলতে পারেন।

এছাড়াও তিনি সাধারন জনগনের সাথে সার্বক্ষনিক সরাসরি সম্পৃক্ত থাকেন।এজন্য ড.লিটনের জনপ্রিয়তার কোন বিকল্প নেই। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩(গৌরীপুর) আসনে আ”লীগ থেকে বিজয়ী এমপি দেখতে চাইলে ড.সামিউল আলম লিটনকে মনোনয়ন দিতে হবে বলে দাবী করছে তৃণমূল নেতাকর্মীরা।

তারা জানান, গৌরিপুর থেকে বিএনপি জামাতকে নিস্ক্রয় করতে হলে ড.সামিউল আলম লিটনকে সহযোগিতা করে তার হাতকে আরো শক্তিশালি করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

loading...