loading...

ঈশ্বরগঞ্জে ভিজিএফ এর চাল দুর্নীতির দায়ে পুলিশি হেফাজতে ইউপি সদস্য (ফলোআপ)

0

আব্দুল কাদিরঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অভিযান চালিয়ে ভিজিএফের জন্য বারদ্দকৃত ২৩০ বস্তা চাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মইনউদ্দিন খন্দকার উপজেলার সোহাগী ইউনিয়নে এ অভিযান চালান। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক ইউপি সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ।

উপজেলার ১১টি ইউনিয়নে ঈদুল আজহা উপলক্ষে ৬৮ হাজার ৯৬৭ জন দুস্থের বিপরীতে ২০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়। এসব ইউনিয়নে দুস্থদের জন্য বরাদ্দের চাল বিতরণে ব্যপক অনিয়মের অভিযোগে মঙ্গলবার রাতে উপজেলার সোহাগী ইউনিয়নে বাজারের ৫ টি দোকান থেকে ২৩০ বস্তা চাল জব্দ করে সিলগালা করা হয়।

জানা যায়, সোহাগী বাজারের বেশ কয়েকটি দোকানে ভিজিএফ এর চাল লুকিয়ে রাখা হয়েছে এমন গোপন সংবাদ পেয়ে স্থানীয় সাংবাদিকরা রাত ১০ টায় ঘটনাস্থলে পৌঁছায়। পরে এলাকাবাসীর সহযোগীতায় মুস্তাফিজুর রহমানের ফার্নিচারের দোকানে বেশ কিছু চালের বস্তা লুকানো অবস্থায় পাওয়া যায়। পরে ঘটনাটি সহকারী কমিশনার (ভুমি) মঈন উদ্দিন খন্দকারকে জানালে তিনি টিম নিয়ে রাত ১১ টায় ঘটনাস্থলে পৌঁছেন।

পরে ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফজলুল হকের দোকান থেকে প্রায় ১১৫ বস্তা, মোস্তাফিজুর রহমানের ফার্ণিচারের দোকান থেকে ৩৩, সরিষা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আবদুল হেলিমের দোকান থেকে ৩২ বস্তা, সবুজ মিয়ার দোকান থেকে ৩০ বস্তা এবং কুবেদ মিয়ার চিরার মিল থেকে ২০ বস্তাসহ মোট ২৩০ বস্তা চাল জব্দ করা হয়।

সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, আমার ইউনিয়নে সঠিক ভাবেই চাল বিতরন করা হয়েছে, কিন্তু বিতরন করার পরে স্থানীয় কিছু ব্যাবসায়ী এই চালগুলি ক্রয় করে, এগুলি আমার দেখার বিষয় না।

loading...