loading...

গৌরীপুরে প্রাইমারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

0

কে,আই, আল আমিনঃ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারি ইউনিয়নের লক্ষিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আঃ হাই এর বিরুদ্ধে স্কুল ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে ।

গৌরীপুর উপজেলা শিক্ষা অফিসারের নিকট উক্ত বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য মো. শহিদুল ইসলাম লিখিত ভাবে এই অভিযোগ করেন। অভিযোগে তিনি বলেন, ইতিপুর্বে উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বিধি মোতাবেক হয়ে আসছিলো, কিন্তু সম্প্রতি কমিটির মেয়াদ শেষ হলে নতুন কোন তফসিল ছাড়াই নতুন ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও কমিটি গঠনের সময় উচ্চ বিদ্যালয় প্রতিনিধি মো. ইয়াসিন আলী সরকারকে প্রিজাইডিং অফিসার নিয়োগ দেয়া হয়, যা সম্পুর্ন অবৈধ।

সরেজমিনে গিয়ে প্রধান শিক্ষকের সাথে এই বিষয়ে কথা বললে তিনি বলেন, আমি সাংগঠনিক নিয়ম কি তা জানিনা। আমি শিক্ষকদের সাথে মিটিং করে, সকলের স্বাক্ষর নিয়ে রেজুলেশন করে এই কমিটির নির্বাচন দিয়েছি, আর নির্বাচিত সদস্যদের নিয়ে কমিটি গঠন করে আমি শিক্ষা অফিসে জমা দিয়েছি। পরে রেজুলেশন খাতা দেখতে চাইলে তিনি দেখাতে পারেননি, বাসায় আছে বলে জানান।

বিদ্যালয়ের শিক্ষিকা শারমীন খাতুন জানান, মহিলা শিক্ষক হওয়ার সুবাদে আমি একজন ভোটার ছিলাম, কিন্তু আমাকে না জানিয়ে অন্য আরেকজনকে ভোটার বানিয়ে এই নির্বাচন দেয়া হয়েছে।

গৌরীপুর উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম জানান, আমার কাছে এখনো এমন কোন কমিটি আসেনি, আমাদের সহকারী শিক্ষা অফিসার তা বলতে পারবে। তবে তফসিল ঘোষনা ছাড়া, আর শিক্ষা অফিসের নির্ধারিত প্রিজাইডিং অফিসারের  উপস্থিতি ছাড়া কোন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বৈধ্য বলে গন্য হবে না ।

loading...