loading...

নড়াইলে এইচএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয়।গোবরা মহিলা কলেজ থেকে এক জন শিক্ষার্থী ও পাস করেনি

0
নড়াইলঃ
নড়াইলে এবার এইচএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয় দেখা দিয়েছে। জেলায় জিপিএ-৫ এবং পাশের হারও অন্য যেকোন বছরের চেয়ে কম। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০১৮ সালের এইচএসসির ফলাফলে ১০ জেলার মধ্যে ফলাফল বিপর্যয়ে নড়াইল রয়েছে নবম স্থানে।
যশোর বোর্ডে ৬০.৪০ ভাগ পাশ করলেও নড়াইল জেলার বিভিন্ন কলেজ থেকে পাশ করেছে ৫২ দশমিক ৫৬ ভাগ ছাত্রছাত্রী। এদিকে সদর উপজেলার গোবরা মহিলা কলেজ থেকে একজন শিক্ষার্থীও পাশ করতে পারেনি। নন এমপিও কলেজ থেকে এবার মাত্র ৮জন ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।
ফলাফল বিপর্যয়ের কারণ হিসেবে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর রবিউল ইসলাম বলেন, অনুন্নত এ জেলার অবকাঠামোগত দূর্বলতার কারনে কলেজে উপস্থিতির হার কম, প্রশ্ন ফাঁস না হওয়া এবং ইংরেজীতে কম পাস করাকে দায়ী করেন।
জানা গেছে, এবার জেলায় জিপিএ-৫ পেয়েছে মাত্র ৪৮জন। এর মধ্যে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ সেরা সাফল্য অর্জন করেছে। এ কলেজ থেকে মোট ৩৪জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া সদরের বল্লারটোপ আদর্শ কলেজ থেকে ২, গোবরা মিত্র কলেজ থেকে ২, মির্জাপুর কলেজ থেকে ২, লোহাগড়ার নবগঙ্গা ডিগ্রি কলেজ থেকে ৩, লক্ষীপাশা মহিলা কলেজ থেকে ২, লোহাগড়ার এস.এম.এ আহাদ কলেজ কলেজ থেকে ১, কালিয়া শহীদ আব্দুস ছালাম ডিগ্রি কলেজ থেকে ১ এবং মুন্সি মানিক মিয়া ডিগ্রি কলেজ থেকে ১জন জিপিএ-৫ পেয়েছে।
loading...