loading...

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ফুটবল ছেড়ে ক্রিকেটে ইংলিশ গোলরক্ষক

0

গত তিনটি বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের এক নাম্বার গোলরক্ষক ছিলেন জো হার্ট। তিনিই কিনা জায়গা পেলেন না এবারের বিশ্বকাপ দলে! সুযোগ না পেয়ে ফুটবল থেকে বোধ হয় মনটাই উঠে গেছে হার্টের। দলের খেলা দেখার বদলে ঘরের ক্লাব স্রিওবারির হয়ে ক্রিকেট নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

বার্মিংহাম লিগ প্রিমিয়ার ডিভিশনের ম্যাচে নয় নাম্বারে ব্যাটিং করতে নেমেছিলেন ৩১ বছর বয়সী হার্ট। খুব ভালো করতে পারেননি। করেছেন ৬ রান, ফিল্ডিংয়ের সময় নিয়েছেন একটি ক্যাচ। তবে হার্টের দল ম্যাচে জিতেছে।

ইংল্যান্ড ফুটবল দলের সঙ্গে সম্পর্কটা একদিনের নয় হার্টের। থ্রি লায়ন্সের হয়ে ৭৫টি ম্যাচ খেলেছেন। বিশ্বকাপ বাছাইপর্বেও নয় ম্যাচে গ্লাভস হাতে পোস্টের নিচে দাঁড়িয়েছিলেন তিনি। তবে কোচ গ্যারেথ সাউথগেট অভিজ্ঞ এই গোলরক্ষককে বিশ্বকাপে নিয়ে যাওয়ার প্রয়োজন বোধ করেননি। তরুণদের নিয়েই বিশ্বকাপ জয়ের মিশনে নেমেছেন তিনি।

১৯৬৬ সালের পর দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের পথে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে সুইডেনকে হারিয়ে উঠেছে সেমিফাইনালে। বুধবার তারা খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। এই ম্যাচটি জিতলেই আর মাত্র এক ম্যাচ বাকি থাকবে থ্রি লায়ন্সদের। সেই উৎসবের অপেক্ষায় এখন দিন গুণছেন কোটি ভক্ত-সমর্থক।

loading...