loading...

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত ৬ জন

0

নিজস্ব প্রতিবেদক :

ময়মনসিংহ গৌরীপুরের  বেকারকান্দা গ্রামে গত সোমবার (১৮ জুন) বেলা ১১ টার দিকে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ৬ জন গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন ওই গ্রামের মৃত রইছ উদ্দিনের পুত্র কর্নেছ (৪২) তার মাতা চান্দেরনেচ্ছা (৬০), মেয়ে শাহিনুর আক্তার (১৬), ছোট ভাই বৌ সুফিয়া (৩০), ভাতিজা আলিম (১৫) ও প্রতিপক্ষের আমেনা খাতুন (৬০)।

গুরুতর আহত কর্নেছ, চান্দেরনেচ্ছা, সুফিয়া, শাহিনুর ও আমেনা খাতুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কর্নেছ জানান উল্লেখিত একই গ্রামের মৃত হাফিজ উদ্দিনের পুত্র আজিমউদ্দিন (৫০) ও মাইনউদ্দিনের (৩৫) সাথে প্রায় দেড় বছর ধরে তাদের জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

ঘটনারদিন পূর্ব পরিকল্পিতভাবে উল্লেখিত আজিম উদ্দিন ও মাইন উদ্দিনের নেতৃত্বে প্রায় ২৫ জন সশস্ত্র অবস্থায় তার বাড়িতে অতর্কিতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। এসময় হামলাকারীরা তাকেসহ (কর্নেছ) মাতা চান্দেরনেচ্ছা, মেয়ে শাহিনুর, ছোট ভাই বৌ সুফিয়া ও ভাতিজা আলিমকে মারাত্মক হাড়ভাঙ্গা এবং রক্তাত্ব জখম করে ঘরে বন্দি করে রাখে। খবর পেয়ে গৌরীপুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এ বিষয়ে জানতে চেয়ে আজিম উদ্দিনের মুঠোফোনে কল করা হলে তার সংযোগ বন্ধ পাওয়া যায়। পরে তার ভাতিজা জলিলের নাম্বারে কল করা হলে তিনি মুঠোফোনে জানান ঘটনারদিন কর্নেছের নেতৃত্বে আজিমুদ্দিনের চাচী আমেনা খাতুনের ওপর প্রথমে হামলা চালিয়ে তাকে আহত করা হয়।

এতে ক্ষিপ্ত হয়ে আমেনার দু’সন্তান আব্দুল কাদির ও সাত্তার তাদের ওপর পাল্টা হামলা চালায়। এদিকে জলিলের উক্ত বক্তব্যের বিরোধিতা করে কর্নেছ জানান তাদের পক্ষ থেকে আমেনার ওপর কোন হামলা করা হয়নি।

loading...