loading...

প্রতিবন্ধীকে নির্যাতন, বরখাস্ত সেই শিক্ষিকা!

0


প্রতিবন্ধী গৃহকর্মী শিশু রোকেয়া আক্তার মীমকে নির্যাতনের অপরাধে শিক্ষিকা ফারজানা আক্তারকে সোমবার (১১ জুন) সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মুনসর রহমান।

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মুনসর রহমান জানান, শিক্ষিকা ফারজানা আক্তারের বিষয়ে নেত্রকোনা উপজেলা শিক্ষা অফিসারের কাজ থেকে লিখিত প্রতিবেদনটি আমার হাতে আসে, তারপর অফিসিয়াল ভাবে ফারজানা আক্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। উল্লেখ্য, নেত্রকোনায় শিক্ষিকা ফারজানার কাছে অমানুষিক নির্যাতনের শিকার মা হারা ১১ বছরের প্রতিবন্ধী শিশু রোকেয়া আক্তার মীম। গত আট মাস ধরে শিক্ষিকা ফারজানার বাসায় কাজ করে আসছিল মীম।

৭ জুন (বৃহস্পতিবার) সকালে ঘরে পানি ফেলে দেয়ার অপরাধে শিক্ষিকা ফারজানা আক্তার যখন মীমকে নির্যাতন করছিল, শিশুটির আত্মচিৎকার শুনে প্রতিবেশীদের কেউ পুলিশে খবর দেয়। পরে ফারজানাকে নেত্রকোনা নাগড়ার বাসা থেকে গ্রেফতার করে ও মীমকে উদ্ধার করে নেত্রকোনা মডেল থানা পুলিশ। উদ্ধারের পর মীমকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। শিশু আইনের ৭০ ধারায় এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে মীম বাদী হয়ে ফারজানা আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের করে। শিক্ষিকা ফারজানা আক্তার এখন কারাগারে।

loading...