loading...

চাঁপাইনবাবগঞ্জে প্রতারক চক্রের ১ সদস্য আটক

0

ডি.এম কপোত নবী- চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারকৃত ব্যক্তি, শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের গৌড়শংকরপুর গ্রামের মৃত অনু মন্ডলের ছেলে দুরুল ইসলাম (৩২)। শুক্রবার বিকেল চারটায় পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ফ্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান।
গণমাধ্যম কর্মীদের মাহবুব আলম খান জানান, কিছুদিন আগে পুলিশের ওয়্যার্লেস অপারেটর পদে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ভবানীপুরের আশরাফুল হকের ছেলে আলফাজ আলীকে চাকরি দেওয়ার কথা বলে ১৩ লক্ষ টাকায় চুক্তিবদ্ধ হয় দুরুল ইসলাম। চুক্তিমোতাবেক তিন লক্ষ টাকা দুরুল ইসলামে দেয় আলফাজ আলী। এর একপর্যায়ে সন্দেহ হলে আলফাজ আলী পুলিশ সুপারের কার্যালয়ে এসে লিখিতভাবে অভিযোগ দেয়।
সেই অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় অভিযান চালিয়ে দুরুল ইসলামকে তার বাড়ি থেকে আটক করা হয়। আটকের পর তার কাছ থেকে আব্দুল ওদুদ এমপি, অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি, রুস্তম আলম ফরাজি এমপি, হাবিবুর রহমান এমপিসহ অর্থ প্রতিমন্ত্রীর নামে ভূয়া ডিও লেটার উদ্ধার করা হয়। এ ছাড়াও পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম এর স্বাক্ষর জাল করা নিয়োগ পত্রসহ বিভিন্ন প্রতিষ্ঠানের জাল নিয়োগপত্র উদ্ধার করা হয় দুরুলের কাছ থেকে।
মাহবুব আলম খান আরো বলেন-একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করে দেওয়ার নাম করে ৭ লক্ষ টাকাও নেয় প্রতারক দুরুল। যে ব্যাংকে এ টাকা জমা দেয়া হয়েছে সে ব্যাংকের সাথেও যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
তিনি বলেন, এ চক্রটি মূলত দেশব্যাপী মানুষকে প্রতারণা করে আসছে। আমি এ প্রতারকচক্রের মূল হোতার সাথে বেশ কয়েকবার ফোনে কথাও বলেছি। কথা বললে তিনি একেকবার একেকরকম পরিচয় দেন। একবার নিজেকে বাটা গ্রুপের চেয়ারম্যান বলেন তো কখনো নিজেকে সচিব দাবি করেন।
এ চক্রের মূল হোতাকে অচিরেই আইনের আওতায় নিয়ে আসা হবে তিনি আশা প্রকাশ করে জানান এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

loading...
error: Content is protected !!