loading...

হালুয়াঘাটে চকেরকান্দা স্বতন্ত্র এবতেদায়ীর নামে ভুঁয়া বিল উত্তোলন

0

ওমর ফারুক সুমন, হালুয়াঘাট  থেকেঃ

হালুয়াঘাট উপজেলার ১১নং আমতৈল ইউনিয়নে চকেরকান্দা গ্রামে অবস্থিত চকেরকান্দা স্বতন্ত্র এবতেদায়ীর নাম সর্বস্ব এক প্রতিষ্ঠানের নামে অবৈধ পন্থায় ৪৪ হাজার টাকা উত্তোলন করেছেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দাবীদার মোজাম্মেল হক।

এই টাকা উত্তোলনের বিষয়টি প্রথমে অস্বীকার করলেও পরে ১৩ হাজার টাকা উত্তোলনের কথা স্বীকার করে মোজাম্মেল হক বলেন, আমরা এতোদিন টাকা তুলেনি। এখন যেহেতু কাজ শুরু করতে যাচ্ছি তাই এ টাকা তুলেছি।

এক পর্যায়ে ম্যানেজ করার প্রস্তাব দেন। ধারাবাজার অগ্রণী ব্যাংকের ম্যানেজার মোঃ আজিজুল হক বলেন, গত গত বছরের ৬ জুলাই ও চলতি বছরের ৬ ফেব্রুয়ারী তারিখে উক্ত টাকাগুলো উত্তোলন করেছেন।

তিনি বলেন, তারা কমিটির সভাপতি স্বাক্ষর দেখিয়ে বিল জমা দিলে আমরা তা দিয়ে দিই। আটকিয়ে রাখার সুযোগ তাদের নেই বলে তিনি জানান। সরেজমিনে গিয়ে দেখা যায়, এখানে এই নামে বর্তমানে কোন এবতেদায়ী প্রতিষ্ঠান চালু নেই।

এলাকাবাসী বলেন, একসময় চালু ছিলো। বর্তমানে একটি ভাঙ্গা ঘর থাকলেও তাতে ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করতে দেখা যায়। ঘরের ভিতর ধান ভর্তি করে রেখেছেন। কোন কার্যক্রম শুরু করেননি বলে স্থানীয়রা জানান।

এ বিষয়ে মোজাম্মেল হক বলেন, টাকা ৪৪ হাজার নয়, মাত্র ১৩ হাজার টাকা তুলেছেন, তবে তা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদের অনুমতি ক্রমেই তুলেছেন। টাকা উত্তোলনের বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অস্বীকার করেন।

তিনি অনুমতি দেননি বলে জানান। অপরদিকে অবৈধভাবে উক্ত টাকা উত্তোলন করে মোজাম্মেল হক আত্বসাৎ করেছেন বলে অভিযোগ করেছেন স্থানীয় লোকজন।

loading...
error: Content is protected !!