loading...

হালুয়াঘাটে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণে যুগ্ম সচিবের আগমন

0

ওমর ফারুক সুমন, হালুয়াঘাটঃ

হালুয়াঘাট উপজেলার ২নং জুগলী ইউনিয়নের জয়রামকুড়া স্কুল এন্ড কলেজে ২ কোটি টাকার অধিক ব্যয়ে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হবে বলে জানিয়েছেন হালুয়াঘাট উপজেলা প্রক্কল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শহীদুল্লাহ।

একইসাথে তা বাস্তবায়নের লক্ষে গত সোমবার সরেজমিনে জায়গাটি পরিদর্শন করে গেছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যুগ্ন সচিব ও প্রকল্প পরিচালক মোঃ ইউসুফ আলী। হালুয়াঘাটের পকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শহীদুল্লা বলেন, হালুয়াঘাট দুর্যোগ প্রবণ এলাকা হিসেবে গুরুত্ব পাওয়ায় এ উদ্যোগ নেয়া হয়েছে।

জায়গাটি অত্যন্ত সুন্দর। এখানে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণের জন্যে উপযোগী। জায়গাটি প্রকল্প পরিচালকের পছন্দ হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, অনতিবিলম্বে এই বন্যা আশ্রয় কেন্দ্রের নির্মান কাজ শুরু হবে বলে আশা করা যা। একইদিনে প্রকল্প পরিচালক ইউসুফ আলী সোলার প্যানেল পকল্প, এইচবিবি রোডসহ বিভিন্ন প্রকল্পও পরিদর্শন করেন।

এই বিষয়ে জানতে চাইলে জয়রামকুড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের বলেন, এখানে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ হলে শুধু মানুষ বন্যার উপদ্রুপ থেকেই রক্ষা পাবেনা, পাশাপাশি বন্য হাতির তান্ডব থেকেও অনেকাংশে রক্ষা পাবে। তিনি এই প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে উদ্যোগ নেয়ার জন্যে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

loading...