loading...

জাল দলিল সৃষ্টি করে প্রতিবন্ধির সম্পত্তি অবৈধভাবে দখলের চেষ্টা

0
শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফঃ

সাতক্ষীরায় বাড়ীর কেয়ার টেকার কর্তৃক দৃষ্টি প্রতিবন্ধি বাড়ির মালিকের সম্পত্তি জাল দলিল সৃষ্টি করে অবৈধভাবে দখলের চেষ্টার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন শহরের কাটিয়া সরকার পাড়া এলাকার মৃত লাল চাঁদ মন্ডল ওরফে নেহাল উদ্দিনের ছেলে দৃষ্টি প্রতিবন্ধি বি,এম নজরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার স্ত্রী তাসলিমা খাতুন শিল্পীর নামে কাটিয়া মৌজায় ৬ পূর্ণ ২/৩ শতক সম্পত্তি রয়েছে। এছাড়া রাজার বাগান কলেজ মোড়ে ডীড নেয়া দুই ছেলে নয়ন মনি কম্পিউটার নামে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান ছিলো।

আমি প্রতিবন্ধি হওয়ায় ওই ব্যবসা প্রতিষ্ঠান ও সম্পত্তি রক্ষনা বেক্ষনের জন্য বর্তমানে কামলানগরে বাসবাসকারি কালিগঞ্জ উপজেলার চাঁখালী এলাকার মৃত সুরমান আলী গাইনের ছেলে আব্দুস সামাদকে দায়িত্ব দেয়া হয়।

চলাচলের সুবিধার জন্য তাকে একটি মটর সাইকেল দেয়ার পাশাপাশি আমার বাড়ির দক্ষিন পাশে থাকা ও খাওয়ার ব্যবস্থা করে দেয়া হয়।। সামাদকে অতিমাত্রায় বিশ্বাস করার কারনে তার কোন বিষয়ে আমি খোঁজখবর নিতাম না।

এই সরল বিশ্বাসের সুযোগ নিয়ে সামাদ কৌশলে আমার ছেলে দ্বয়ের নামের নয়ন মনি কম্পিউটার দোকানের ৩ লক্ষাধিক টাকার মালামাল ও মটর সাইকেলটি অন্যত্রে বিক্রি করে সমূদয় টাকা নিজে আত্মসাৎ করে।

পরে বিষয়টি জানতে পারলে সামাদ মটর সাইকেল ও দোকানের মালামাল বিক্রির টাকা ফেরত দেয়া হবে বলে টালবাহনা করতে থাকে। সম্প্রতি জানতে পেরেছি সামাদ গোপনে জাল দলিল সৃষ্টি করে আমার স্ত্রীর নামীয় সম্পত্তির কিছু অংশ অবৈধভাবে দখলের পায়তারা করছে।

এঘটনা জানতে পেরে আমার স্ত্রী তাসলিমা খাতুন বাদি হয়ে সাতক্ষীরা সদর সহকারি জজ আদালতে একটি দেং ৫২/২০১৮ মামলা দায়ের করে। তিনি অভিযোগ করে বলেন, আদালতে মামলা দায়ের করার পর সামাদ ও তার সন্ত্রাসী বাহিনী আমার ও পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।

এমনকি সে আমার স্ত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে। এছাড়া প্রায়ই রাতে সামাদ ও তার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা আমার বাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করছে। একাধিক মামলার আসামি সামাদ আমাকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছে।

ফলে পরিবারের সদস্যদের নিয়ে বর্তমানে আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি প্রতারক সামাদের খপ্পর থেকে রক্ষা পেতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান দৃষ্টি প্রতিবন্ধি নজরুল ইসলামের স্ত্রী তাসলিমা খাতুন শিল্পী। এসময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রতিবন্ধী দাবী আদায় পরিষদের আহবায়ক মো: আমিনুর রহমান, দৃষ্টি প্রতিবন্ধী সামসুর রহমান, বেলাল হোসেনসহ অন্যান্য দৃষ্টি প্রতিবন্ধীরা ।

loading...