loading...

স্বামীর বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

0

ওমর ফারুক সুমন, হালুয়াঘাট :

তছলিমা খাতুন (২৫) নামে এক গৃহবধূ তার স্বামী আলামিনের বিরুদ্ধে যৌতুকের মামলা করেছেন বলে জানা যায়। তছলিমা ময়মনসিংহ সদর থানার রঘুরামপুর গ্রামের জনৈক হাসমত আলীর কন্যা।

আর আলামিন ফুলপুর উপজেলার দেবোত্তর গ্রামের জনৈক মৃত আব্দুল মান্নানের পুত্র। ঘটনাসুত্রে জানা যায়, তাসলিমা(২৫) স্বামীর যৌতুকের ১ লাখ টাকার দাবী মেটাতে না পারায় স্বামী তাকে প্রায়ই শারিরীক নির্যাতন করতো।

এক পর্যায়ে ঘর থেকে তছলিমাকে বের করে দেই। আল আমিন(২৭) এর সাথে ইসলামী শরিয়ত মোতাবেক রেজিষ্ট্রি কাবিনমুলে ২০১৪ সালের ৬ জুন তারিখে বিয়ে হয়। বিয়ের পর তাদের দাম্পত্য জীবনে ৯ মাসের কন্যা সন্তান রয়েছে।

যৌতুকলোভী স্বামী আলামীন স্ত্রী তাসলিমাকে বাবার কাছ থেকে ১ লক্ষ টাকা এনে দিতে চাপ দিতে থাকে।স্ত্রী যৌতুকের টাকা এনে দিতে না পারায় গত এপ্রিলের ৮ তারিখ সন্ধ্যায় তাসলিমার পাষন্ড স্বামী তার নিজ বাড়িতে তার ঘরে স্ত্রীকে মারধর করে এবং গলাটিপে হত্যা করার চেষ্টা চালায়।পরে আশপাশের লোকেরা তাকে প্রাণে বাঁচায়।

তাসলিমার বাবা কন্যাকে গত ৯ এপ্রিল মচিমহায় ভর্তি করে চিকিৎসা করায়। যৌতুকের প্ররোচনার অভিযোগে স্বামী আলামিন (২৭)সহ বাসর মোঃ মিজান ও (৩৫) বাসুর সবুজ মিয়া(৪২)কে বিবাদী করে তাসলিমা নিজে বাদী হয়ে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মোকাদ্দমা দায়ের করেছে।তাসলিমা যৌতুকলোভী স্বামীসহ অন্যান্য বিবাদীদের বিরুদ্ধে আইনগত প্রতিকার দাবী করেছে।

loading...
error: Content is protected !!