loading...

ফয়েজ ফাউন্ডেশনের উদ্যোগে গরিব মহিলাদের সেলাই কাটিং বাটিক প্রশিক্ষনের সনদপত্র প্রদান

0

মাহমুদুল হাসান সজীবঃ

ফয়েজ ফাউন্ডেশনের উদ্যোগে গরিব মহিলাদের সেলাই, কাটিং, বাটিক প্রশিক্ষনের সনদপত্র প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকেলে পাবনার চাটমোহরের ডিবি গ্রাম ইউনিয়নের ধানবিলা গ্রামে ফয়েজ ফাউন্ডেশনের কার্যালয়ে গরিব মহিলাদের সেলাই, কাটিং, বাটিক প্রশিক্ষনের সনদপত্র প্রদান ও আলোচনা সভায় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আবু সালেহ মোঃ মাজেদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ফয়েজ ফাউন্ডেশনের সদস্য আলহাজ্ব আব্দুল মজিদ, মাওঃ মফিজ উদ্দিন, মামুন সরকার, ট্রেইনার ফরিদা খাতুন প্রমুখ।

এসময় এলাকার গরিব-দুস্থ্য মহিলাদের সেলাই, কাটিং, বাটিক প্রশিক্ষনের সনদপত্র প্রদান প্রদান করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আবু সালেহ মোঃ মাজেদ।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আবু সালেহ মোঃ মাজেদ বলেন এ প্রতিষ্ঠানটিতে বর্তমানে একটি পরিপূর্ণ লাইব্রেরী আছে, যেখানে প্রতি নিয়ত এলাকার সকল শ্রেণীর মানুষ পত্রিকা, উপন্যাস, গল্পের বই সহ বিভিন্ন বই পড়েন।

এলাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের গরিব-মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেন। এলাকার গরিব মহিলারা সেলাই, কাটিং ও বাটিক প্রশিক্ষণ গ্রহণ করেন।

যুবকদের জন্য ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এলাকার দুস্থ্য জনগোষ্ঠির স্বাস্থ্য ও সেনিটেশনের সুবিধা নিশ্চিত করেছে। বাল্য বিবাহ প্রতিরোধে জনসচেতনতা মূলক কর্মকান্ড।

এলাকার যুব-সমাজকে বেকারত্ব দূরি করণে ক্ষুদ্র ক্ষদ্র উদ্যোগ নিয়ে বিভিন্ন প্রশিক্ষন, সেমিনার, ওর্য়াকশপ ও মেন্টোরিং এর মাধ্যমে উৎসাহ দিয়ে আসছে।

এ ছাড়া বাংলাদেশের ৬৪ জেলায় মুমূর্ষ রুগিদের ভার্চুয়াল ব্লাড ব্যাংক করে জরুরী ভাবে রক্তদাতা ও রক্তদানের কর্মসূচি হাতে নিয়েছে। এলাকার যুব-সমাজকে মাদক মুক্ত রাখতে ক্রিকেট, ফুটবল সহ বিভিন্ন খেলা-ধুলায় চালিয়ে যাচ্ছে।

loading...