loading...

চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে মতবিনিময়

0

তারেক আহম্মেদ- চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো চীফ:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক মতবিনিময় সভা চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য অধিদপ্তরের চীফ ফিচার লেখক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এরশাদ হোসেন খান। সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম.এ.মাতিন, সমবায় কর্মকর্তা নাইমুল হক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

মুক্ত আলোচনায় অংশ নেন, সিটি প্রেসক্লাবের সভাপতি মো. সাজেদুল হক, সিনিয়র সাংবাদিক সামসুল ইসলাম টুকু, মো. তসলিম উদ্দিন, সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, জাকির হোসেন পিংকুসহ অন্যান্যরা।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহীর সিনিয়র তথ্য অফিসার আব্দুল মুনিম ও জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামানসহ অন্যরা। জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় আঞ্চলিক তথ্য অফিস, রাজশাহী মতবিনিময় সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন হোসেন জানান, ১০টি ভূমিহীন পরিবার নিয়ে ১৯৯৮ সালে তালপুকুর আশ্রয়ণ প্রকল্পটি চালু করা হয় এবং বর্তমানে ১৭টি পরিবার বসবাস করছে।

সমবায় কর্মকর্তা নাইমুল হক জানান, শুরু থেকেই সরকারের নির্দেশনা মোতাবেক আশ্রয়ণ প্রকল্পের সদস্যদের মাঝে ঘুর্নায়মাণ ঋণ বিতরণ করা হয়। যা এখন পর্যন্ত ১৫ বার ফেরত ও প্রদান করা হয়েছে।

এর আগে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের তালপুকুর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করা হয়। এসময় আশ্রয়ণ প্রকল্পের অধিবাসীরা রাস্তা, পানি, শিক্ষা ও স্বাস্থ্যসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পুরণে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টি বিষয়কে অধিক গুরু দিয়েছেন। এ ১০টি বিষয়ের মধ্যে রয়েছে একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরেঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ হিসেবে চিহ্নিত করা হয়।

loading...