loading...

বিষাক্ত কার্বাইড দিয়ে পাকানো ১৪৮ মন আম জব্দ

0
শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফঃ

সাতক্ষীরা শহরের সুলতানপুর বড় বাজার থেকে রাসায়নিক স্প্রে ও বিষাক্ত কার্বাইড দিয়ে পাকানো ১৪৮ মন আম জব্দ করা হয়। তার মধ্যে ১৩ মণ আমে রাসায়নিক স্প্রে করায় বিনষ্ট করা হয়েছে।

এসময় স্প্রে মেশানোর অপরাধে আওয়াল নামে এক শ্রমিককে ভোক্তা অধিকার আইনে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিনষ্টকৃত ও জব্দকৃত আমের আনুমানিক মূল্য ১লক্ষ ৭৭ হাজার ৬শ টাকা।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার স্বজল মোল্যা এবং দেওয়ান আকরামুল হক এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সূত্রে জানা যায়, সাতক্ষীরা সুলতানপুর বড় বাজারস্থ পি এন বিয়াম ল্যাবরেটরি স্কুলের পিছনে বিশাল মাঠে ঘেরা দিয়ে আম ব্যবসায়ীরা আমে রাসায়নিক স্প্রে ও বিষাক্ত কার্বাইড দিয়ে আম পাকানো হচ্ছে এমন খবর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে ভ্রাম্যমান আদালত সেখানে অভিযানে নামে। পরে এসব আম জব্দ ও বিনষ্ট করা হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজল মোল্যা বলেন, বিষাক্ত কার্বাইড দিয়ে আম পাকানোর অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অভিযুক্তদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক ১৩৫ মণ আম জব্দ করা হয় এবং ১৩মণ আমে স্প্রে করার কারণে ট্রাক দিয়ে বিনষ্ট করা হয়েছে। তিনিি আরও বলেন, এক শ্রমিককে আমে কার্বাইড মিশানোর অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

loading...
error: Content is protected !!