loading...

পি,এন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

0
শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফঃ

সাতক্ষীরার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পি,এন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিার পুরস্কার বিতরণ ও বার্ষিক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে পি,এন মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি শেখ শাফী আহমেদ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় তিনি বলেন,‘১৮৪৬ সালে তৎকলীন জমিদার প্রাণনাথ রায় চৌধুরীর দানকৃত বহু ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পি,এন মাধ্যমিক বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে শিক্ষা নিয়ে দেশের গুরুত্বপূর্ণ অবস্থানে অধ্যুষিত হয়েছেন।

এই প্রতিষ্ঠানটির শিক্ষার উন্নত পরিবেশ ও অবকাঠামোগত উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। আমি এই বিদ্যালয়ের একজন ছাত্র তাই এই বিদ্যালয়ের প্রতি আমার অকৃত্রিম ভালবাসা রয়েছে। লেখা-পড়ার পাশা পাশি খেলা-ধূলার বিকল্প নেই। এই বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখতে শিক্ষক ও শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম, জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুন উর রশিদ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর বিদ্যালয় পরিদর্শক গাজী মনিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎন্সা, সাতক্ষীরার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পি,এন মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ভদ্রকান্ত সরকার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা সহকারি শিক্ষা অফিসার অলোক কুমার তরফদার, পৌর কাউন্সিলর কাজী ফিরোজ হাসান, কাউন্সিলর অনিমা রাণী মন্ডল, পি,এন মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য শেখ সালাউদ্দিন, সাবেক সদস্য মো. আব্দুল আলীম, শেখ আশরাফুল ইসলাম, রেহেনাজ পারভীন, সাবেক শিক্ষক আহম্মদ আলীসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন পি,এন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক প্রসেনজিত বন্দোপাধ্যয়।

loading...
%d bloggers like this: