loading...

বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও প্রতিষ্ঠাতা মহব্বত মাস্টারের স্মরণ সভা অনুষ্ঠিত

0

মজিবুর, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহ গৌরীপুর ভাংনামারী ইউনিয়নের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ে রবিবার (২৮ জানুয়ারি) বার্ষিক মিলাদ মাহফিল, ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম মহব্বত আলী মাস্টারের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বঙ্গবন্ধু পরিষদ, গৌরীপুর উপজেলা শাখার সভাপতি কৃষিবিদ ড. সামীউল আলম লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এল.জি.ই.ডি, ময়মনসিংহ এর নির্বাহী প্রকৌশলী মো. মোশাররফ হোসেন।বিশেষ অতিথির আসন গ্রহণ করেন- বাংলাদেশ ইসলামী ব্যাংক, ময়মনসিংহ শাখার ব্যবস্থাপক জিল্লুর রহমান।

প্রধান অতিথির ভাষণে নির্বাহী প্রকৌশলী বলেন- প্রত্যন্ত অ লের এ বিদ্যালয়ে এক হাজার ২ শত ছাত্রছাত্রী রয়েছে, দুইশত এর বেশি শিক্ষার্থী এ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে, এটা জেনে আমি সত্যিই আনন্দিত।

এ বিদ্যালয়টি যাতে একটি আধুনিক বিদ্যালয় হিসাবে গড়ে উঠতে পারে, এ জন্য একটি চমৎকার পরিকল্পনা ম্যাপ আমি করে দেব। এ ছাড়াও গাজিপুরা মোড় থেকে বারুয়ামারী বাজার পর্যন্ত রাস্তাটি প্রসস্থ করণ, একই সীমানায় অবস্থিত জড়াজীর্ণ প্রাথমিক বিদ্যালয় ভবনটি সংস্কার করে দেওয়ার আশ্বাস দেন তিনি।

বিদ্যালয়ের সভাপতি ড. লিটন নিজস্ব অর্থায়নে (১০ হাজার টাকা) ইসলামী ব্যাংক ময়মনসিংহ শাখায় বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ের ১০০ জন ছাত্রছাত্রীর স্টুডেন্ট একাউন্ট খোলে দেওয়ার ঘোষণা দিলে ব্যাংকের ব্যবস্থাপক একই খরচে আরো ৫০ জন ছাত্রছাত্রীর একাউন্ট খোলার প্রতিশ্র“তি দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মতিন জানান- গৌরীপুরের কৃতি সন্তান, ভাংনামারী ইউনিয়নের গরব কৃষিবিদ ড. সামীউল আলম লিটন এই বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে বিদ্যালয়টির উত্তোরোত্তর উন্নয়ন হচ্ছে।

বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল কমপিউটার ল্যাবটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন। ইতোমধ্যে বিদ্যালয়টিকে কলেজে উন্নীত করার কাজ প্রক্রিয়াধিন আছে।

আলোচনা শেষে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মহব্বত উল্লাহ মাস্টারের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তিনি গত ২০ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে মৃত্যু বরণ করেন।

loading...
%d bloggers like this: