loading...

ঝিনাইগাতীতে দাবি আদায়ের লক্ষ্যে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

0

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী ঃ

“টেকনিক্যাল কাজ করি, টেকনিক্যাল বেতন স্কুল চাই” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ৪দফা দাবি আদায়ের লক্ষ্যে ডাকা লাগাতার কর্ম বিরতির অংশ হিসেবে সারা দেশের ন্যায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার স্বাস্থ্য সহকারীগণ সোমবার সকাল থেকে কর্ম বিরতি করে আসছেন। তাদের চাহিত দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি চলবে বলে স্বাস্থ্য সহকর্মিগণ জানান।

স্বাস্থ্য সহকারীদের সূত্রে জানা গেছে, ১৯৯৮ সনের ৬ডিসেম্বর মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষনার বাস্তবায়ন করাসহ ৪দফা দাবি করেছেন। দাবিগুলো হচ্ছে- বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যদা দেওয়া, মাঠ/ভ্রমন ভাতা ও ঝুঁকি ভাতা মূল বেতনের ৩০% করা, প্রতি ৬হাজার জনগোষ্টির জন্য ১জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ করা এবং ৪.১০% পোষ্য কোটা প্রবর্তন করা।

খোঁজ নিয়ে জানা যায়, ঝিনাইগাতী উপজেলার ৭টি ইউনিয়নের ২১টি ওয়ার্ডের ২২জন স্বাস্থ্য সহকারি একযোগে কর্ম বিরতি পালন করায় টিকাদান কর্মসুচীসহ তাদের সকল কার্যক্রম বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েছে শিশু ও নারীরা। ফলে চিকিৎসা সেবা থেকে বδিত হচ্ছে এ উপজেলাবাসী। অপর দিকে স্বাস্থ সহকারিদের সাথে কথা হলে তারা বলেন, “আমাদের এ ন্যায়সঙ্গ দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবেই”।

loading...