loading...

পাবনায় ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রদল পুলিশ পাল্টাপাল্টি ধাওয়া-সংঘর্ষ লাঠিচার্জ টিয়ারশেল নিক্ষেপ আহত-৫০ আটক-৩০

0

মাহমুদুল হাসান সজীবঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীতে বাধা দেয়ার জের ধরে পাবনায় পুলিশের সাথে বিএনপি-ছাত্রদলের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বিএনপি ছাত্রদলের ৫০ নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় ৩০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আহত নেতাকর্মীরা জানান, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে জেলা বিএনপি কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী নিয়ে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা প্রধান সড়ক প্রদিক্ষন করতে গেলে এ সময় দলীয় কার্যালয়ের সামনেই পুলিশ তাদের র‌্যালী করতে বাধা দেয়। পরে ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে র‌্যালী করতে গেলে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হলে এক পর্যায়ে নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশও তাদের ওপর লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

কিছু সময় ধরে চলা সংঘর্ষে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি এ্যাডঃ এ কে এম সেলিম রেজা হাবিব, কৃষিবীদ হাসান জাফির তুহিন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতা, যুগ্ন সম্পাদক সিদ্দিকুর রহমান, দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, ছাত্রদলের সভাপতি ইলিয়াস আহমেদ হিমেল রানা সহ অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়।

সংঘর্ষ চলাকালে পুলিশ ৪১ রাউন্ড শর্টগানের গুলি ও ৭টি টিয়ারশেল নিক্ষেপ করে। পরে পুলিশ অভিযান চালিয়ে দলীয় কার্যালয় থেকে ৩০ নেতাকর্মীকে আটক করে। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কৃষিবীদ হাসান জাফির তুহিনের অবস্থা অবনতি হলে তাকে হেলিকাপ্টার যোগে ঢাকায় নেওয়া হয়। এ ঘটনায় শহরে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় সদর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন বিএনপির দলীয় কোন্দলে সংর্ঘষ শুরু হলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠির্চাজ করলে ১০ পুলিশ আহত হয়।

 

loading...
error: Content is protected !!